অবশেষে কথা রাখলেন বিসিবি সভাপতি পাপন

ক্রিকেট খেলাধুলা

ক্রিকেটকে সব এলাকায় ছড়িয়ে দিতে আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠন করার কথা অনেক আগেই বলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। সময়টা একটু বেশি হলেও অবশেষে তিনি তার কথা রাখলেন। দায়িত্বে থাকার প্রথম মেয়াদে তিনি ‘রিজিওনাল ক্রিকেট অ্যাসোসিয়েশন’ (আরসিএ) গঠন করার ঘোষণা দিয়েছিলেন।

কিন্তু তখন তা বাস্তবায়ন করতে পারেননি তিনি। বিসিবি সভাপতি হিসেবে এবার দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন তিনি। এবার তা বাস্তবায়ন করবেন তিনি। আগামী মাসেই ‘আরসিএ’ গঠনের কাজ শেষ হবে বলেই মনে করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটার জন্য শেষ প্রস্তাবনা এক সপ্তাহের মধ্যে আমাদের হাতে আসবে। এরপর দুই সপ্তাহের মধ্যে আমরা এটা অনুমোদন করে দেব। আশা করছি এক মাসের মধ্যেই ‘আরসিএ’ চালু হয়ে যাবে।’

তিনি আরো বলেন, ‘ভালো অনুশীলনের জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেটার আসে ন্যাশনাল একাডেমিতে। এতে করে একাডেমিকে অসম্ভব চাপ সামলাতে হয়। সেজন্য প্রত্যেক অঞ্চলে ‘আরসিএ’ গঠন বাধ্যতামূলক করছি আমরা।’

অন্যদিকে এর প্রশংসা করে বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরি ক্রিকবাজকে বলেন, ‘এটা আমরা ২০০০ সালের দিকে উদ্যোগ নিয়েছিলাম। ক্রিকেট এগিয়ে নিতে হলে এটার বিকল্প নেই।