অবশেষে জানা গেল কেন সাকিবকে ম্যাচ সেরা ঘোষণা করা হয় নি

ক্রিকেট খেলাধুলা

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ব্যাটে বলে দারুণ পারফরমেন্স দেখিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। দলের প্রয়োজনে ব্যাট হাতে ৩২ বল খেলে ৩৫ রানের সময়োপযোগী ইনিংস খেলেছেন এই অলরাউন্ডার।

তারপর বল হাতেও আলো ছড়িয়েছেন। ৪ ওভারে ৩৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তাও আবার সাকিবের শিকার উড়তে থাকা পার্থিব প্যাটেল ও ভিরাট কোহলি। বাংলাদেশের এ অলরাউন্ডারের এমন দুর্দান্ত পারফরমেন্সে হায়দ্রাবাদ জিতেছে ৫ রানের ব্যবধানে।

এই জয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লেঅফ নিশ্চিত করে ফেলল হায়দরাবাদ। আর সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে প্লেঅফের দৌড় থেকে ছিটকে গেল ভিরাট কোহলিরা। ম্যাচ শেষে হায়দ্রাবাদের মেন্টর ভিভিএস লক্ষ্মণ জানিয়েছেন হায়দ্রাবাদের বোলারদের মধ্যে সবচেয়ে আন্ডাররেটেড সাকিবই।

এই ম্যাচে উইকেটে সেট হয়ে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া বিরাট কোহলির লাগাম টেনে ধরেন সাকিব আল হাসানই। তার আগে ওপেনার পার্থিব প্যাটেলকে আউট করে হায়দরাবাদকে ব্রেকথ্রু এনে দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

সোমবার হায়দরাবাদের জয়ের মূল নায়ক সাকিব। ব্যাট হাতে ৩৫ রান করার পাশাপাশি বল হাতে নেন ওপেনার পার্থিব প্যাটেল ও অধিনায়ক বিরাট কোহলির উইকেট। এমন পারফরম্যান্সের পর সাকিবকে পুরস্কার না দেয়াটা রীতিমতো অন্যায়। অথচ ম্যাচ সেরার পুরস্কার দেয়া হলো অধিনায়ক কেন উইলিয়ামসনকে। দলের জয়ে ৫৪ রান করেন অধিনায়ক।