অবসর ভেঙে জাতীয় দলে ফিরছেন অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার!

ক্রিকেট খেলাধুলা

অস্ট্রলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। তারা তাদের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেননি। তাদের অবর্তমানে অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দলে শূন্যতা সৃষ্টি হয়েছে। এমন সময়ে টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে টেস্টে ফেরার আগ্রহ দেখিয়েছেন ক্লার্ক। তবে এক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়া যদি তাকে চায়।

তিন বছর আগে ক্রোনিক ব্যাক পেইনের কারণে অবসরে যান ক্লার্ক। ১১৫ টেস্ট খেলে ৮ হাজার ৬৪৩ রান করেন। যেখানে ২৮টি সেঞ্চুরি ছিল তার। ক্লার্ক বিশ্বাস করেন তিনি আগের যেকোনো সময়ের চেয়ে এখন ফিট। সে কারণে তিনি দেশকে কিছু দিতে চান।

ক্লার্ক বলেন, ‘আমি আসলে বয়স নিয়ে ভাবি না। ব্রাড হগ ৪৫ বছর বয়সেও খেলছেন। আমি কেবল এটাকে নাম্বার হিসেবে দেখি না। এটা আমার কাছে প্রতিশ্রুতি ও একনিষ্ঠার ব্যাপার। এটা আসলে বাইকের পেছনে বসার মতো। আমি এখন যেকোনো সময়ের চেয়ে ফিট। আমি জানি না সংবাদপত্রগুলো এটা নিয়ে কী ধরনের শিরোনাম করবে। সত্য বলতে কী আমি খেলাটাকে খুব মিস করি।’

ক্লার্ক আইপিএলে ধারাভাষ্যকের ভূমিকা পালন করছেন। সকালে টুইটারে তার বক্তব্য পরিস্কার করে টুইট করেছেন। সেখানে তিনি জানিয়েছেন যে তিনি এখনো ফেরার জন্য কোনো আনুষ্ঠানিক প্রস্তাব ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেননি। তবে এমন কঠিন সময়ে অস্ট্রেলিয়ার ক্রিকেটের জন্য, টেস্টের জন্য, টেস্টের ভবিষ্যতের জন্য তিনি ফিরতে চান।