অস্ট্রেলিয়ায় ইংল্যান্ডের দুর্দান্ত জয়

ক্রিকেট খেলাধুলা

শনিবার অ্যাডিলেড ওভালনে জয় তুলে নিতে মাত্র ৭ ওভার লাগল ইংল্যান্ডের। ১৯২ রানে তারা হারাল ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশকে। চারদিনের এই দিবারাত্রির গোলাপি বলের ম্যাচে বড় জয় দিয়ে অ্যাশেজের আগে সফরকারী ইংলিশদের প্রস্তুতিটা নেহাত মন্দ হলো না। বেশ বিশ্রামের সময় মিলল ইংলিশদের।

আর মাত্র ৩টি উইকেট বাকি ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের। জেমস অ্যান্ডারসন দুটি উইকেট নিলেন। একটি শিকার করলেন ক্রেইগ ওভার্টন। মাত্র ৭৫ রানেই তাতে দ্বিতীয় ইনিংসে অল আউট প্রতিপক্ষ। ইংল্যান্ডকে খেলতে হলো প্রথম সেশনের আধ ঘণ্টা। বেন স্টোকসের অনুপস্থিতিতে ইংল্যান্ডের সহ অধিনায়ক হওয়া অ্যান্ডারসন ১০.২ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ১১ ওভারে ১৫ রানে ৩ উইকেট শিকার ওভার্টনের। ক্রিস ওকস আগের দিন প্রতিপক্ষের বড় ক্ষতি করেছিলেন ১০ ওভারে ১৭ রানে ৪ উইকেট নিয়ে। এদিন বল করার সুযোগ আসেনি তার সামনে।

এই ম্যাচে ইংল্যান্ড প্রথম ইনিংসে মাত্র ৪০.২ ওভারে অল আউট হয়েছিল ২৯৩ রান তুলে। মার্ক স্টোনম্যান, জো রুট ও ডাভিড মালান ফিফটি করেছিলেন। এরপর ৯ উইকেটে ২৩৩ রানে অস্ট্রেলিয়ার দলটি ইনিংস ঘোষণা করে। জবাবে ২০৭ রানে দ্বিতীয় ইনিংসে অল আউট হয় ইংল্যান্ড। স্টোনম্যান ও জনি বেয়ারস্টো ফিফটি করেন। এরপর ২৬৮ রানের টার্গেট সামনে নিয়ে মুখ থুবড়ে পড়ে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ। দারুণ জয় পায় ইংলিশরা।