অাইপিএলে ওয়ার্নারের পর এবার মোস্তাফিজের জন্য উড়ে এলো বিশাল দুঃসংবাদ!

ক্রিকেট খেলাধুলা

অাগামী ৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়া প্রিমিয়ার লিগ (অাইপিএল)। প্রতি বছরের মত এ বছরও অাইপিএলে খেলবেন সাকিব অাল হাসান। তাছাড়া ও খেলবেন মোস্তাফিজুর রহমান। এ বছর সানরাইজ হায়দ্রাবাদে সাকিব অাল হাসান এবং মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন মোস্তাফিজ।

অাইপিএলে সুয়োগ পাওয়া দুই ক্রিকেটার মোস্তাফিজ এবং সাকিবকে অাইপিএলে খেলার অনুমতি দিচ্ছে বিসিবি। তবে মোস্তাফিজ এ বছরে অার কনো বিদেশি ফ্রাঞ্জাইজি লিগে খেলতে দেওয়া হবে না জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

বিসিবির নতুন নিয়মে প্রতি বছর ২ টি করে বিদেশী লিগে খেলতে পারবে বাংলাদেশি ক্রিকেটারেরা। সে নিয়মে বছরে প্রথমে পিএসএলে খেলেছিলেন মোস্তাফিজ।

৩ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবারও দারুন ভাবে দলকে সাজিয়েছে। ভারতের বর্তমানে সেরা ওপেনার রোহিত শর্মাকে দলে অাগে থেকেই রেখে দিয়েছে। এছাড়া হার্ডিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কিয়েরন পোলার্ডের মত অলরাউন্ডার রয়েছে তাদের দলে।

এছাড়া অনেকে ধারনা করেছে মুম্বাই তাদের মালিঙ্গার অভাব মোস্তাফিজুর রহমানের মধ্যে খুজে নিবে। এবারও শিরোপার দৌড়ে অন্যদের থেকে একটু বেশী এগিয়ে থাকবে মুম্বাই। এদিকে এবারের অাসরে জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের সেরা একাদশ তৈরি করেছে ভারতের ধারাভাষ্যকার হার্সা ভোগলে। ক্রিকবাজের এক ভিডিওতে সেরা একাদশ তৈরি করেন তিনি।

ওপেনার হিসাবে তিনি রেখেছেন দলের অধিনায়ক রোহিত শার্মা এবং ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ইভেন লুইসকে। তিনে এবং চারে ব্যাট করবে দুই ভারতীয় ইসান কিশান এবং হার্ডিক পান্ডিয়া। পাঁচে ঝড় তুলতে কিয়েরন পোল্যাড এবং ছয়ে ক্রুনাল পান্ডিয়া। সাতে তাজিন্দর ধিলন এবং অাটে রয়েছে অজি পেসার প্যাট কামিন্স।

তবে নয়ে স্পিনার হিসাবে আকিলা ধনঞ্জয়াকে রেখেছেন তিনি। তবে এখানে তার অারেক পছন্দ কাটার বস মোস্তাফিজুর রহমানকে। কারন শেষে দিকে মোস্তাফিজকে দলে প্রয়জন বোধ করেন তিনি। অার তাই এই দুইজনের মধ্যে একজন বেছে নিতে বলেছেন তিনি। দশে জসপ্রিত বুমরা এবং শেষে তরুন পেসার রাহুল চাহার।

এভিন লুইস, রোহিত শর্মা, ইশান কিশান, ক্রুনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, সূর্যকুমার যাদব/ টি ধিলন, প্যাট কামিন্স, মুস্তাফিজুর রহমান/ আকিলা ধনঞ্জয়া, জাসপ্রিত বুমরাহ, রাহুল চেহের।

এদিকে ১১তম অাসরের জন্য চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বিসিসিঅাই। অার ৭ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নামবে মোস্তাফিজুর রহমানের দল। বাংলাওয়াশ ক্রিকেট ফ্যানরা দেখে নিন অাইপিএলে মোস্তাফিজুর রহমানের দল মুম্বাইয়ের প্রতিটি ম্যাচে সূচি।

৭ এপ্রিল, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস
১২ এপ্রিল, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজ হায়দ্রাবাদ
১৪ এপ্রিল, বিকাল ৪:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ডিয়ারডেভলস
১৭ এপ্রিল, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রয়েল চ্যালেঞ্জার
২২ এপ্রিল, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রাজস্থান রয়েলস
২৪ এপ্রিল, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজ হায়দ্রাবাদ
২৮ এপ্রিল, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস
১ মে, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রয়েল চ্যালেঞ্জার

৪ মে, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব
৬ মে, বিকাল ৪:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রায়র্ডাস
৯ মে, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রায়র্ডাস
১৩ মে, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রাজস্থান রয়েলস
১৬ মে, রাত ৮:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব
২০ মে, বিকাল ৪:০০ টা, মুম্বাই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ডিয়ারডেভলস

মুম্বাই ইন্ডিয়ান্স : রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরা, ক্রুনাল পান্ডিয়া, ইশান কিষান, কিয়েরন পোলার্ড, প্যাট কামিন্স, এভিন লুইস, সূর্যকুমার যাদব, বেন কাটিং, মোস্তাফিজুর রহমান, রাহুল চাহার, প্রদিপ সাংওয়ান, জেসন বেহরেনডোর্ফ, জেপি ডুমিনি, সৌরভ তিও