অ্যাগুয়েরোর গোলে আর্জেন্টিনার ঘাম ঝরানো জয়

খেলাধুলা প্রধান খবর ফুটবল

রাশিয়ার ঠান্ডায় যেন জমে গিয়েছিল আর্জেন্টাইন তারকা ফুটবলারদের গোল করার দক্ষতাও। প্রতিপক্ষের রক্ষণভাগে বারবার আক্রমণ চালালেও কিছুতেই মিলছিল না কাঙ্ক্ষিত একটি গোলের দেখা। গোলশূন্য ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়ার ভাবনাই হয়তো চেপে বসেছিল আর্জেন্টিনা সমর্থকদের মনে। তবে শেষ পর্যায়ে আকাশি-সাদারা রক্ষা পেয়েছে সার্জিও অ্যাগুয়েরোর গোলে। প্রীতি ম্যাচে মাঠ ছেড়েছে ১-০ গোলের জয় নিয়ে।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আর্জেন্টিনা এই সপ্তাহে খেলবে দুটি প্রীতি ম্যাচ, যার প্রথমটি গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে। আগামী মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবেন লিওনেল মেসিরা।

রাশিয়ার বিপক্ষে ম্যাচের প্রায় পুরো সময়ই বলের দখল ছিল মেসি-অ্যাগুয়েরোদের কাছে। আর্জেন্টিনার রক্ষণভাগে রাশিয়ার খেলোয়াড়রা আসতে পেরেছেন হাতে গুনে চারবার। এর মধ্যে একটি মাত্র শট ছিল গোলপোস্ট লক্ষ্য করে। অন্যদিকে আর্জেন্টিনার তারকারা গোলের জন্য শট নিয়েছিলেন ২০ বার। এর মধ্যে সাতটি শট ছিল গোলপোস্ট লক্ষ্য করে।

কিন্তু বারবার আক্রমণ চালিয়েও গোলের দেখা পাচ্ছিলেন না মেসিরা। প্রথমার্ধ কেটেছিল গোলশূন্যভাবে। দ্বিতীয়ার্ধেও পেরিয়ে গিয়েছিল অনেকটা সময়। অবশেষে ৮৬ মিনিটের মাথায় গোলের দেখা পেয়েছেন ম্যানচেস্টার সিটির তারকা সার্জিও অ্যাগুয়েরো। মেসির কাছ থেকে পাওয়া বলটিকে ক্রস করেছিলেন ক্রিশ্চিয়ান পাভোন। সেখান থেকে জোরালো শট নিয়েছিলেন অ্যাগুয়েরো। কিন্তু তাঁর সেই শট ঠেকিয়ে দেন রাশিয়ার এক ডিফেন্ডার। পরে ফিরতি হেডে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন অ্যাগুয়েরো।