আইপিএলের যত বিচিত্র শট

ক্রিকেট খেলাধুলা

আইপিএল তথা টি-টুয়েন্টি ক্রিকেট মানেই নিখাদ উত্তেজনা। ঘাড়ের উপরে চেপে বসা রানের আস্কিং রেটের থাবার মোকাবিলা করতে তাই নতুন নতুন শট আমদানি করতেই হয় ব্যাটসম্যানদের। আর প্রথমে ব্যাট করলেও চাপ থেকে যায় যতটা বেশি সম্ভব রান স্কোরবোর্ডে তোলার। কেননা টি২০তে কোনও রানেই নিশ্চিন্ত থাকার উপায় নেই। তাই বিশেষ করে ইনিংসের শেষ দিকে নানা রকম ইম্প্রোভাইজড শট খেলেন ব্যাটসম্যানরা।

তেমনই এক শট দেখা গেল চেন্নাই সুপার কিংসের সঙ্গে কিংস ইলেভেন পঞ্জাবের ম্যাচে। ম্যাচের ১৯তম ওভারে অভিনব এক শট খেলে বাউন্ডারি মারলেন করুণ নায়ার।

ছয় নম্বরে যখন ব্যাট করতে নামেন করুণ, তখন যতটা সম্ভব রান তোলার চাপ ছিল। পাঁচটি ছক্কা ও তিনটি বাউন্ডারি সহযোগে ২৬ বলে ৫৪ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন করুণ। ওই ইনিংসেই তিনি মারেন এক বিচিত্র শট। বলটি পিচ করেছিল তার লেগস্টাম্পে। তিনি সেটিকে রিভার্স সুইচ হিটে অবলীলায় সীমানার বাইরে পাঠিয়ে দেন। ডোয়েন ব্র্যাভোর বলে মারা করুণের অভিনব শট দেখে চমকে ওঠেন দর্শকরা। অসাধরন একটা শর্ট দিল এটা।
করুণের এই ব্যাটিং অবশ্য কাজে আসেনি দলের। চেন্নাই হারিয়ে দিয়েছে পঞ্জাবকে। কিন্তু করুণের ইনিংস ও অনবদ্য ওই স্ট্রোকটি নিয়ে মুখর ক্রিকেট মহল।