আখেরি ম্যাচে চমকে ঠাসা মুস্তাফিজসহ মুম্বাইয়ের একাদশে যারা!

ক্রিকেট খেলাধুলা

প্রায় শেষের দিকে আইপিএলের একাদশ আসর। এখন চলছে শেষ চারের হিসাব-নিকাশ। পয়েন্ট টেবিল বলছে, হায়দরবাদ-চেন্নাই ও কেকেআরের শেষ চার নিশ্চিত। বাদবাকি আসনটি নিয়েই মূল লড়াই তিন দলের। এক্ষেত্রে চমকের অপেক্ষায় মুম্বাই ইন্ডিয়ান্স। কারণ রাজস্থান ও পাঞ্জাবের চেয়ে রান রেটে (০.৩৮৪) এগিয়ে থাকা দলটি দিল্লির বিপক্ষে জিততে পারলেই চতুর্থ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করবে।

মুম্বাইয়ের অবস্থা কেমন যেন ‘হঠাৎ রোদ, হঠাৎ বৃষ্টির মতো। এই ম্যাচে সাফল্য তো পরের ম্যাচে ছন্দপতন। তারপরও ইতিহাস সাক্ষী, এমন করেই শেষ হাসিটা হেসেছে তারা। এককথায়, ‘শেষ ভালো যার সব ভালো তার রীতিতে বিশ্বাসী মুম্বাই। গত আসরেও (১০ আসর) শেষের দিকে মরণ কামড় বসিয়ে শিরোপা নিজেদের ঘরে নিয়েছেন রোহিতরা।

তবে কি এবারও সেরকম কিছু ঘটবে? হতেও পারে! তবে তার আগে রোববার (২০ মে) দিল্লি ডেয়ার ডেভিলসের বিপক্ষে যে কোন মূল্যে জিততে হবে পোলার্ড-পাণ্ডিয়াদের এবং তা বড় ব্যবধানে।

প্রস্তুত রোহিত শর্মা।
বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় ফিরোজ শাহ কোটলায় দিল্লির আতিথিয়তা পাবেন রোহিতরা। তার আগে জেনে নিন মুম্বাইয়ের খুঁটিনাটি বিষয়াদি।

পিচ এন্ড কন্ডিশন
সর্বশেষ ম্যাচে কোটলার উইকেট খুবই ‘স্লো’ লক্ষ্য করা গেছে। আসলে কোটলার পিচ দেখে বুঝা মুশকিল কেমন হতে পারে উইকেট। আর সেক্ষেত্রে টসের সময় বুদ্ধিমত্তার পরিচয় দিতে হবে অধিনায়ককে। স্লো উইকেট হলেও এই মাঠে ১৬০ উর্ধ্ব রান তোলা অসম্ভব নয়।

অধিনায়ক-রোহিত শর্মা

পয়েন্ট টেবিলে অবস্থান-পাঁচ

হেড টু হেড
মোট ম্যাচ-২১। দিল্লি ডেয়ারডেভিলস-১০ ও মুম্বাই ইন্ডিয়ান্স-১১

পরিবর্তন-বেন কাটিং আউট, মোস্তাফিজ ইন। ক্রিকেট বিশ্লেষকদের দাবি, মুম্বাইয়ের ব্যর্থতার মূল কারণ তারা বেন কাটিং অথবা জিপি ডুমিনির পরিবর্তে একজন জেনুইন পেসার খেলাচ্ছে না। তবে আজ হয়তো তাদের কথা অনুসরণ করবে মুম্বাই।