আজ ব্যাটিংয়ে এ কী করলেন মাশরাফি?

ক্রিকেট খেলাধুলা

বয়সটা যত বাড়ছে বল হাতে মাশরাফি তত বেশি ভয়ঙ্কার হয়ে উঠছে। এখন আর আগের মতো গতিতে ব্যাটসম্যানদের কাবু করেন না ম্যাশ। নড়াইল এক্সপ্রেসের লাইন, লেন্হ, সুয়িং, ইন কাটার, আউট কাটার, স্লোয়ার বাউন্সার ও ইয়র্কারে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বুকে কম্পন ধরিয়ে দেয়। গত ম্যাচে মাশরাফির দল নিজেদের রেকর্ড ভেংগে নতুন রেকর্ড গড়ে স্কোরবোর্ডে ৩৯৩ রানের পাহাড় গড়ে । আজ ব্যাটিংয়ে এ কী করলেন মাশরাফি?

আবাহনীর খেলোয়াড়েরা হয়তো ভেবেছিল ম্যাচটা তারা সহজেই জিততে যাচ্ছে।প্রাইম দোলেশ্বরের দলীয় মাত্র ৩৩ রানে তাসকিন লিটন ও ইমতিয়াজকে ফেরালে তাদের সেই বিশ্বাস নিশ্চই আরো দৃড় হয়েছিল। কিন্তু কে জানতো গায়ে টেস্ট খেলোয়াড়ের তকমা লাগানো মার্শাল আয়্যুব ও তরুণ ফজলে মাহমুদ তাদের পথের কাটা হয়ে দাঁড়াবে? ম্যাচটা প্রায় আবাহনীর হাত থেকে ছুটিয়েই গিয়েছিল। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২০ রানে ম্যাচটি জিতে নেয় তারা। ৩০ ওভারে ২ উইকেটে প্রাইমের স্কোর যখন ২১৭ তখনই সাভারে হাবা দেয় বৃষ্টি। তখন সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন দুজনই। কিন্তু এরকম দুর্দান্ত খেলা দুই ব্যাটসম্যানের বৃষ্টির কারণে শতক হবেনা তা হয়তো চায়নি ক্রিকেট বিধাতাও।

তাই বৃষ্টি থামলে আবার যখন খেলা শুরু হয় তখন সেঞ্চুরি পুরা করেন দুজনই। ফজলে মাহমুদ ৮৭ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১০০ রান করে ফিরে গেলে ভাঙে ২০৭ রানের জুটি। অন্যপ্রান্তে মার্শাল আয়্যুবও তুলে নেন তার শতক ৮৮ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন তিনি।

আজকের ম্যাচের স্কোরবোর্ডঃ আজকের ম্যাচে প্রথমে মাশরাফির আবাহনী ব্যাটিং করতে নেমেছে । প্রতিপক্ষ খেলাঘর সমাজ কল্যান সমিতি ।

আবাহনীঃ ১১৯ / ৮ ওভারঃ ৪১ আজকের ম্যাচে ব্যাটিং করতে নেমে নিজের নামের প্রতি খুব একটা সুবিচার করতে পারেন নি মাশরাফি বিন মর্তুজা । ব্যাটিং করতে নেমেই ৮ বল খেলেই আউট হয়ে যান তিনি। ফলে শুন্য রান করেই সাজ ঘরে ফেরেন তিনি । ব্যাটিং এ খারাপ করলেও আজ আবারো বল হাতে জ্বলে উঠবেন মাশরাফি এই আশাই করছি ।