আফগানিস্তান সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল চূড়ান্ত, দেখেনিন কে কে আছে

ক্রিকেট খেলাধুলা

আগামী জুন মাসে আফগানিস্তানের বিপক্ষে টি২০ সিরিজ দিয়ে টাইগারদের আবার মিশন শুরু হবে। আফগানিস্তানের বিপক্ষে টি২০ সিরিজটি খেলতে ভারত যাবে বাংলাদেশ দল। কেননা সিরিজটি হবে ভারতের দেরাদুনে। যদিও সিরিজটি আফগানিস্তানের হোম সিরিজ ধরা হচ্ছে।

আফিগানিস্তান সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল চূড়ান্ত। আসন্ন আফগানিস্তানের বিপক্ষে টি২০ সিরিজটির চূড়ান্ত সূচি ঠিক না হলেও এরই মধ্যে বাংলাদেশ দলে টাইগারদের ৩০ সদস্যের প্রথমিক দল চূড়ান্ত করে ফেলেছেন নির্বাচকরা।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, জাতীয় দলের পাশাপাশি ২২ সদস্যের হাই পারফরম্যান্স (এইচপি) দলও চূড়ান্ত করা হয়ে গেছে। খুব দ্রুতই দল ঘোষণা করা হবে। গত বৃহস্পতিবার প্রাথমিক দল ক্রিকেট পরিচালনা বিভাগে জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন নান্নু।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, কাল আমরা দল জমা দিয়েছি। ৩০ সদস্যের হবে প্রাথমিক দল। সেই সঙ্গে আরও কিছু খেলোয়াড়- যাদের আমরা দলের জন্য বিবেচনা করছি তাদের এইচপির সঙ্গে যুক্ত করেছি। এইচপিতে আমরা ২২ জনের মতো একটি দল করেছি। এর সঙ্গে ৬-৮ জনের মতো যোগ করবো। যেটা কাল আমরা ফাইনাল করবো।

জুন মাসে শ্রীলঙ্কা এ দল বাংলাদেশে আশার কথা রয়েছে। সে সময় তাদের বিপক্ষে বাংলাদেশ এ দলের হাই পারফরমেন্স দলকে খেলানোর কথা ভাবছে বিসিবি। যারা জাতীয় দল থেকে বাদ পরবেন তাদের এ দলে খেলানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

বিসিবির এই শীর্ষ কর্মকর্তা ও প্রধান নির্বাচক বলেছেন, স্কোয়াডের মধ্যে যারা চলে যাবে তারা আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে, আর যারা থাকবে তাদের অবশ্যই দলের জন্য ভাবা হবে।

নান্নু বলেন, আপাতত আফগানিস্তান সিরিজ নিয়ে কাজ করছি। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে লম্বা সিরিজ। দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজও রয়েছে। চ্যালেঞ্জিং সিরিজ সামনে। এবং ব্যাক টু ব্যাক অনেকগুলো খেলা। পাশাপাশিলেরও ব্যাস্ত সূচি। সুতরাং এ দলটাকে যোগ করে আমরা একটি কম্বিনেশন দাঁড় করানোর চেষ্টা করছি।