আবারও আইসিসি থেকে যে বিশাল সু- সংবাদ পেলেন সাকিব

ক্রিকেট খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ছয়টি আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান। ১১তম আসরে তার নতুন ঠিকানা হলো সানরাইজার্স হায়দরাবাদে। আজ রাজস্থান রয়্যালসের বিপক্ষে শুরু হয়েছে তার নতুন ক্লাবে শিরোপার স্বাদ নেওয়ার মিশন।

এর আগে হায়দ্রাবাদের দলের অধিনায়কত্ব করেছেন ওয়ার্নার। কিন্তু বল টেম্পারিংয়ের কারনে সে নিষিদ্ধ হওয়ায় এবার হায়দ্রাবাদের অধিনায়কত্ব করেছে নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন।২৫৪ টি-টোয়েন্টি খেলে ব্যাটসম্যান সাকিবের রান ৩ হাজার ৯৮০। আর বল হাতে উইকেট ২৯৪টি। আর ২০টি রান এবং ৬ উইকেট পেলেই টি-টোয়েন্টিতে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হবেন বাঁহাতি অলরাউন্ডার; যে কীর্তি কেবল আছে ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভোর।

স্কোর কার্ড ১ঃ
রাজস্থান রয়্যালসঃ ১২৫/৯
ওভারঃ ২০

ধাওয়াল কুলকার্নিঃ ৩ রান
বেন লঘলিনঃ ১ রান

সাকিব তার ১ম ওভারে বোলিংয়ে এসে পরপর দুই বল ডট দেন। ৩য় বলে চার মারে রাহানে। পরের দুই বলে ১টি করে রান নেন এবং শেষ বল ডট দেন।

সাকিব তার ২য় ওভারে ৩ টি ডট বল দেন এবং ৬ রান দেন। সাকিব তার ৩য় ওভারে ৮ রান দিয়েছেন। ৩ ওভার শেষে তিনি রান দিয়েছেন ২০ রান।

সাকিব তার ৪র্থ ওভারে দেখালেন চমক। মাত্র ৩ রান দিয়ে নিয়ে নিলেন ২ উইকেট। তিনি তার ৪ ওভার শেষে ২ উইকেট নিয়ে ২৩ রান দিয়েছেন।

রাজস্থান রয়েলস ১২৬ রান টার্গেট দিইয়েছিল হায়দ্রাবাদকে।

স্কোর কার্ড ২ঃ
হায়দ্রাবাদ ব্যাটিংঃ ১২৭/১

ওভারঃ ১৫.৫

রিদ্ধিমান সাহা-৫ রান ৫ বল(আউট)

শেখর ধাওান- ৭৭ রান ৫৭ বল

কেন উইলিয়ামসঃ ৩৬ রান ৩৫ বল

সাকিবের দল হায়দারাবাদ জয়ী হয় ও ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন শেখর ধাওয়ান।

এদিকে আইসিসি থেকে প্রকাশিত সাদা পোশাকের ক্রিকেটে অলরাউন্ডারদের মধ্যে সেরা জায়গাটি এবার দখল করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৪২১।

৩৯১ রেটিং নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন রবীন্দ্র জাদেজা। ৩৬৮ রেটিং নিয়ে তৃতীয় অবস্থানে আছেন ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন।