আবারও ম্যানসিটির নায়ক স্টারলিং, হ্যাটট্রিক রুনির

খেলাধুলা ফুটবল

রহিম স্টারলিং শেষ মুহূর্তের নায়ক হলেন আবার। পয়েন্ট হারানোর শঙ্কায় থাকা ম্যানসিটি আবারও জিতলো তার গোলে। বুধবার সাউদাম্পটনের মাঠে ২-১ গোলে জয়ের নায়ক ২২ বছরের এই ইংলিশ মিডফিল্ডার। একই দিন প্রিমিয়ার লিগে চেলসি ১-০ গোলে হারিয়েছে সোয়ানসি সিটিকে। ৫-০ গোলে হাডার্সফিল্ড টাউনকে উড়িয়ে দিয়েছে আর্সেনাল। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ৪-০ গোলে এভারটনের জয়ে হ্যাটট্রিক করেছেন ওয়েইন রুনি। মোহাম্মদ সালাহর জোড়া গোলে লিভারপুল ৩-০ গোলে জিতেছে স্টোক সিটির মাঠে।

এনিয়ে তৃতীয়বার শেষদিকের গোল করে ম্যাচের পার্থক্য গড়ে দিলেন স্টারলিং। গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে তার ৮৮ মিনিটের গোলে ফেনুর্দকে হারায় সিটিজেনরা। হাডার্সফিল্ডের বিপক্ষে ৮৪ মিনিটে গোল করে তিনি দলকে জেতান রবিবার। সাউদাম্পটনের বিপক্ষে তো একেবারে শেষ মুহূর্তে এলো জয়সূচক গোল। কেভিন ডি ব্রুইনের ৪৭ মিনিটের গোলে এগিয়ে যায় সিটিজেনরা, ৭৫ মিনিটে সমতা ফেরান ওরিওল রোমিউ। মৌসুমে দ্বিতীয় ড্রয়ের শঙ্কায় যখন ছিল পেপ গার্দিওলার শিষ্যরা, ঠিক তখন বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোল করেন স্টারলিং। ম্যাচ ঘড়ির সময় তখন ৯৬ মিনিট।

এই জয়ে ১৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। তাদের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানইউ দুই নম্বরে আছে ৩২ পয়েন্ট নিয়ে। অ্যান্তনিও রুডিগারের গোলে জিতে চেলসি ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে। অলিভার জিরোদের জোড়া গোলে জিতে ২৮ পয়েন্টে চতুর্থ আর্সেনাল। গানারদের চেয়ে দুই পয়েন্ট পেছনে থেকে পাঁচ নম্বরে লিভারপুল (২৬)।

এদিকে, এভারটনে দ্বিতীয় অধ্যায়ে উড়ছেন রুনি। প্রিমিয়ার লিগে ম্যানইউর শেষ মৌসুমে যেখানে করেছিলেন মাত্র ৫ গোল, বুধবার ওয়েস্ট হ্যামের বিপক্ষে হ্যাটট্রিক করে সেটাকে ছাড়িয়ে গেলেন ১২ ম্যাচ খেলে। গুডিসন পার্কের ক্লাবে তিনি করে ফেলেছেন ৭ গোল। মৌসুমের চতুর্থ জয়ে তিনি ১৮, ২৮ ও ৬৬ মিনিটে গোল করেন। রুনি ফর্ম ফিরে পেলেও তার দল এভারটন ১৪ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে।