‘আমার থেকেও রোনালদোর গোলটি সেরা ছিল’

খেলাধুলা ফুটবল

জুভেন্তাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়র্টার ফইনালে গতকাল ক্রিশ্চিয়ানো রোনালদোর অসাধারণ বাইসাইকেল কিকের সাথে এলএ গ্যালাক্সির হয়ে নিজের প্রথম গোলের কোন তুলনাই হয়না বলে মন্তব্য করেছেন সুইডিশ তারকা জ্লাটান ইব্রাহিমোভিচ। দুটি গোলই সতীর্থ, ধারাভাষ্যকার ও সমর্থকদের দ্বারা দারুণভাবে প্রশংসিত হয়েছে। ইতোমধ্যেই এমএলএসর সপ্তাহের সেরা খেলয়াড় বিবেচিত হয়েছেন ইব্রা। কিন্তু এলএ গ্যালাক্সি তারকা মনে করেন দুটি গোলের মান মোটেই সমান নয়।

ইএসপিএন এফসিকে দেওয়া সাক্ষাতকারে ইব্রাহিমোভিচ বলেছেন, ‘আমি মনে করি দুটো গোলের মধ্যে বিশাল পার্থক্য রয়েছে। কারণ সে চ্যাম্পিয়নস লিগে গোল করেছে, আর আমি এমএলএসে। এখানেই পার্থক্যটা বিশাল। যদিও গোল গোলই।

বিশেষ করে সেই গোল যদি দলের প্রয়োজনে আসে তবে সেটা সবসময়ই গুরুত্বপূর্ণ। তারপরেও গোলের সৌন্দর্যটাও গুরুত্বপূর্ণ। এতে করে গোলটির মান আরো বেড়ে যায়। রোনালদোর গোলটি আসলেই অসাধারণ ছিল। এটা সত্যিকার অর্থেই স্মরণীয় হয়ে থাকবে।’

রোনালদো সম্পর্কে ইব্রা বলেছেন, ‘আমি মনে করি সে রিয়ালের গোলমেশিন। আজ তার গোলটা অসাধারণ হয়েছে। কিন্তু তার এটা ৪০ মিটার থেকে চেষ্টা করা উচিত ছিল।’

লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়ে অভিষেকেই ইব্রার দুই গোলে লস অ্যাঞ্জেলস এফসির বিপক্ষে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে গ্যালাক্সি। প্রথম গোলটি ইব্রা করেছেন প্রায় ৩৫ গজ দুর থেকে। গোলরক্ষকের পজিশন দেখে পরিস্থিতি বুঝে শটটি নিয়েছিলেন ইব্রা।

ক্যারিয়ারে অনেকগুল ডার্বি ম্যাচে অংশ নেয়ায় এই ধরনের ম্যাচে চাপ, মানসিক পরিস্থিতি, পরিবেশ, আবেগ- এসব সম্পর্কে বেশ ভালই অবগত আছেন ইব্রাহিমোভিচ। নতুন দলে কোচ সিগি শিমিডের সাথেও নিজেকে বেশ মানিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন সুইডিশ এই তারকা স্ট্রাইকার।