‘আমি নেইমার-কাভানির কাজের পোলা না’

খেলাধুলা ফুটবল

গত মাসে লিগ ওয়ানে লিঁও’র বিপক্ষে পেনাল্টি নিয়ে নেইমার-কাভানির মধ্যে কথা কাটাকাটি হয়। কে নেবেন পেনাল্টি শট? এমন উত্তর মেলাতে সেদিন দুই দফা তর্কে জড়ান তারা।

প্রথম দফায় ম্যাচের ৫৭ মিনিটে পিএসজির হয়ে ফ্রি-কিক নিতে এগিয়ে আসেন কাভানি। কিন্তু নেইমারের স্বদেশী বন্ধু দানি আলভেজ বল নিয়ে বাড়িয়ে দেন নেইমারকে। ব্যাপারটি পছন্দ হয়নি কাভানির। বেশ রাগান্বিত হয়ে পড়েন এই উরুগুয়ে ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৭৯তম মিনিটে পিএসজি পেনাল্টি পেলে আলভেজ চেয়েছিলেন নেইমার কিক নিক। কাভানি সেটিও হতে দেননি। নিজেই কিক নেন। এনিয়ে ত্রিমুখী তর্কে জড়ান কাভানি, আলভেজ ও নেইমার।

নেইমার-কাভানির মধ্যে তৃতীয় নাম দানি আলভেজ। তার থেকে সেদিনের ঘটনা নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমি সেদিন নেইমারকে বল তুলে দেইনি। আপনি ভিডিওতে দেখবেন, প্রথমে আমি বলটা নিয়ে যাই নিজে ফ্রি-কিক করতে। কাভানি তখন ফ্রি-কিক নিতে বাধা দেয়। সেই ফাঁকে নেইমার আমার হাত থেকে বলটা নিয়ে যায়। দেখুন আমি নেইমার-কাভানির কাজের পোলা না, আমি কেবল বলটা কুড়িয়ে হাতে নেই। কারণ আমি কিকটা নিতে চেয়েছিলাম।’

প্রসঙ্গত, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। বার্সার জার্সিতে একশর বেশি গোল করেন নেইমার। ক্যাম্প ন্যু’ তে থাকাকালে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখার সৌভাগ্য হয় নেইমারের।