আম্পায়ারের সঙ্গে সাকিবের আচরণে হতবাক দর্শক

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

দুইদিন আগেই অসদাচরণের জন্য ম্যাচ ফির পঞ্চাশ শতাংশ মাশুল দিতে হয়েছে ওপেনার তামিম ইকবাল। এর আগে বিপিএল-এর মাঠে একই অপরাধে ম্যাচের ৫০ ভাগ জরিমনা গুনতে হয়েছে সাব্বিরকে। এবার সেই পথেই হাঁটলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। লেগ বিফোরের আবেদনে সাড়া না দেয়ায় লঙ্কান আম্পায়ার রেনমোরে মার্টিনেজের ওপর মেজাজ হারিয়ে ফেলেন তিনি। আম্পায়ারের মুখোমুখি হয়ে চিৎকার করে ওঠেন তিনি। এই ঘটনায় খানিকটা ভয়ও পেয়ে যান মার্টিনেজ। পরে তিনি অবশ্য সাকিবকে শান্ত হওয়ার পরামর্শ দেন। এতে গ্যালারির দর্শকসহ টেলিভিশনে এ দৃশ্য দেখে হতবাক হয়েছেন টাইগার ভক্তরা। অনেকে চরম ক্ষুব্দ প্রতিক্রিয়ায় জানিয়েছেন।

সোমবারের এমন ঘটনায় সহজে পার পেয়ে যাওয়ার কথা নয় সাকিবের। ম্যচ ফি কর্তনসহ নিষিদ্ধও হতে পারেন তিনি। এমনটাই ধারণা সংশ্লিষ্টদের।

এদিন, কুমিল্লার বিপক্ষে শুরুতে ব্যাট করে ১২৮ রান করে অলআউট হয় ঢাকা ডায়নামাইটস। রান কম তাই দ্রুত উইকেট তোলার চিন্তায় ছিলেন সাকিব আল হাসান। ২৩ রানে খুলনার দুই উইকেট তুলে নেয় ঢাকার বোলাররা। তবে ইমরুল কায়েস উইকেটে দাঁড়িয়ে যান।

নবম ওভারে সাকিবের বলে নিশ্চিত লেগ বিফোর আউট ছিলেন ইমরুল কায়েস। তবে আউট দেননি আম্পায়ার রেনমার মার্টিনেজ। বলটা অফ স্টাম্পের বাইরে পিচ করায় ইমরুলকে নট আউট দেন আম্পায়ার। বিষয়টি মানতে পারেননি সাকিব। আম্পায়ারের ওপর চেচিয়ে ওঠেন তিনি। মার্টিনেজ তাকে শান্ত হওয়ার পরামর্শ দেন।