আরেফিন শুভ এ কি বললেন নিজের সিনেমা নিয়ে ……?

ঢালিউড বিনোদন

নিজের ছবির পোষ্টারে সন্তুষ্ট নন শুভ

সম্প্রতি প্রকাশ পেয়েছে আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’র অফিসিয়াল পোস্টার।  প্রকাশের পর পরই সমালোচনার তীরে বিদ্ধ হয় এ সিনেমার পোস্টার।  সামাজিক যোগাযোগ মাধ্যমে যে যার মতো করে ধুয়ে দিয়েছেন এ সিনেমার কলাকুশলীদের।  তাদের মতে সিনেমার পোস্টারে শুভকে ছোট করে দেখানো হয়েছে।  অনেকেই এই পোস্টারটিকে বলছেন ‘সেকেলে’।  এমনকি ছবির নায়ক আরিফিন শুভও বলছেন, পোস্টারটি তার ভালো লাগেনি।
এ বিষয়ে গণমাধ্যমকে শুভ বলেন, ‘অনেকেই এটা নিয়ে নেগেটিভ মন্তব্য করছেন,

বিষয়টি আমি খেয়াল করেছি ব্যক্তিগতভাবে সম্মান রেখেই বলছি, পোস্টারটি আমার কাছেও একদম ভালো লাগেনি। ’

শুভ বলেন, ‘পোস্টার, টিজার কিংবা ট্রেলার কেমন হবে এটা দেখার দায়িত্ব পরিচালকের, এখানে শিল্পী কোনো হাত নেই। ’ একজন শিল্পীর কাজ হচ্ছে দুটো।  এক, শুটিং করা।  দুই, ডাবিং করা।  আমি শুটিং ও ডাবিং দুটোই মন দিয়ে করেছি।  কিন্তু পোস্টারটি সমসাময়িক হয়নি।
শুভ আরো বলেন, আমি এই সিনেমার ক্ষেত্রে একটা কথাই বলবো- আলমগীর স্যার এক ধরনের স্কুলিংয়ে অভ্যস্ত।  তিনি যে সময় কাজ করেছেন, তার বড় একটা বিরতীর পর আবার কাজ করছেন।  এই গ্যাপ হওয়াটা স্বাভাবিক।  কিন্তু গল্প বলার ক্ষেত্রে এক একজন পরিচালকের এক এক রকমের স্টাইল থাকে।

দশর্কদের একটি কথাই বলবো- সিনেমাটি দেখার আগে কোনো সিন্ধান্ত নেবেন  না।  সিনেমাটি দেখে তারপর মন্তব্য করুন।  ফেসবুকে অনেক কিছুই বলা যায় কিন্ত আমার মতো নিজের কাজ নিয়ে এত সহজ স্বীকারোক্তি কেউ দেবে না।  পোস্টার, ট্রেইলার, টিজার এগুলো সিনেমায় বড় কোনো প্রভাব ফেলতে পারে না।
আলমগীরের নিজস্ব প্রযোজনা সংস্থা আইকন এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হয়েছে এই ছবিটি।  এতে আলমগীর, শুভ, ঋতুপর্ণা ছাড়াও অভিনয় করেছেন চম্পা, সৈয়দ হাসান ইমাম, সাদেক বাচ্চু, সাবেরী আলম, ওয়াহিদা মল্লিক জলি প্রমুখ।  এই ছবির ডিজিটাল কন্টেন্ট পার্টনার হিসেবে থাকছে বাংলাঢোল।  আগামী ১৩ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষে ছবিটি মুক্তি পাবে।