‘আয়নাবাজি’খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী দ্বিতীয় ছবি কিশোর উপন্যাস থেকে নেওয়া

বিনোদন

‘সে (কিশোরী নাইমা) একজন চিত্রশিল্পীও। তাই সে রিকশা পেইন্টিংয়েরও চেষ্টা চালায়।  এ চলচ্চিত্রের মাধ্যমে আমি ঢাকায় রিকশা পেইন্টিংয়ের যে ঐতিহ্য ছিলো, তা তুলে ধরার চেষ্টা করবো। কিছু এনিমেশনের কাজও যোগ করবো, ফলে গোটা বিষয়টি আরও বেশি উপভোগ্য হয়ে উঠবে।’

কথাগুলো বলেছেন ‘আয়নাবাজি’খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ‘ভ্যারাইটি’র এক প্রতিবেদনে নিজের দ্বিতীয় ছবি ‘রিকশা গার্ল’ সম্পর্কে এসব তথ্য দিয়েছেন তিনি।

আগামী বছরের মার্চে শুরু হবে ‘রিকশা গার্ল’-এর শুটিং। ভ্যারাইটির তথ্য অনুযায়ী, ‘রিকশা গার্ল’ তৈরি হবে ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা একই নামের একটি কিশোর উপন্যাস অবলম্বনে। আর উপন্যাসটি থেকে চলচ্চিত্রের উপযোগী চিত্রনাট্য তৈরি করেছেন শর্বরী জোহরা আহমেদ। তিনি প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র অন্যতম চিত্রনাট্যকার।পরিচালকের পাশাপাশি ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস। তবে ছবিটির পাত্র-পাত্রী কারা এ নিয়ে কিছু বলেননি অমিতাভ।

‘রিকশা গার্ল’ ছবির কাহিনি আবর্তিত হবে নারীর কর্মসংস্থানকে কেন্দ্র করে। মুখ্য চরিত্র হলো নাইমা, যে পরিবারকে সাহায্য করার জন্য কিছু বাড়তি আয়ের আশায় নিজেকে পুরুষের ছদ্মবেশে অসুস্থ বাবার রিকশা চালাতে শুরু করে। রিকশাটিকে তার বাবা নিজের থেকেও বেশি ভালোবাসেন। কিন্তু রাস্তায় নেমে সেই রিকশাটিকেই কিছু একটার সাথে ধাক্কা লাগিয়ে নষ্ট করে ফেলে নাইমা। এবার শুরু হয় দৃঢ়চেতা নাইমার এক নতুন লড়াই, যে করেই হোক রিকশাটিকে সারিয়ে তুলতে হবে।

অমিতাভ রেজা এখন দক্ষিণ কোরিয়ায়। ২২তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বুসান প্ল্যাটফর্ম প্রোগ্রামে অংশ নিচ্ছেন তিনি। সেখানেই ‘ভ্যারাইটি’র সঙ্গে কথা বলেন জনপ্রিয় এই নির্মাতা।