ইতালিতে করোনায় আক্রান্ত আরও এক বাংলাদেশি

আন্তর্জাতিক আলোচিত সংবাদ স্বাস্থ্য

করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে দিনদিন মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৭১৫৮ জনের। এরইমধ্যে আ’ক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ৯০৬ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮২ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসে আ’ক্রান্ত ১৮ জন রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, প্রা’ণঘাতী করোনাভাইরাসে ইতালিতে আরও এক বাংলাদেশি আ’ক্রান্ত হয়েছেন। ইতালির মিলানের পাশে ক্রেমনায় বাস করেন তিনি। তাকে ক্রেমনা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ নিয়ে ইতালিতে চার বাংলাদেশি করোনায় আ’ক্রান্ত হলেন।

জানা গেছে, গত মাস থেকে ফেনীর ওই ব্যক্তির শারীরিক অসুস্থতা দেখা দিলে চিকিৎসকের কাছে যান। চিকিৎসক তাকে পরীক্ষা করে ছয় ঘণ্টা পর্যবেক্ষণে রেখে বাসায় চলে যেতে বলেন। পাশাপাশি বাসা আলাদা করার নির্দেশ দেন। সেখানে হোম কোয়ারান্টাইনে থাকতে হয় ১০ দিনের মতো।

এরপর চলতি মাসের ১৪ তারিখ তিনি আগের চেয়ে বেশি অসুস্থবোধ করলে বাড়তে থাকে কাশি। জ্বর ও প্রচণ্ড শরীর ব্যথাসহ দেখা দেয় অন্যান্য সমস্যা। পরে জরুরি অ্যাম্বুলেন্স ডেকে তাকে হাসপাতালে নিয়ে আগের রিপোর্টসহ বর্তমান সব রিপোর্ট মিলিয়ে তার শরীরের করোনা সংক্রমণ পাওয়া যায়। এরপর থেকে চিকিৎসকরা হাসপাতালে তাকে আলাদা বেডে চিকিৎসা সেবা দিচ্ছেন।