ঋণ পাবেন বাগডুম মার্চেন্টরা

ই-কমার্স

বাগডুম ডটকমের বিক্রেতাদের জন্য এসএমই ঋণ সুবিধা দেবে ব্র্যাক ব্যাংক। ঋণ সুবিধা দেওয়ার প্ল্যাটফর্মটির নাম দেওয়া হয়েছে ‘এম্পাওয়ার’।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে এখন ব্র্যাক ব্যাংকের কাছ থেকে সর্বনিম্ন জামানতে এবং স্বল্প সুদের হারে এই এসএমই ঋণ সুবিধা নিতে পারবেন বাগডুমের পণ্য বিক্রেতারা।

রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে বুধবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাগডুম ডটকম ও ব্র্যাক ব্যাংকের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তির বিষয়ে বাগডুম ডটকমের চেয়ারম্যান শামীম আহসান বলেন, আইসিটি ও ই-কমার্স সেক্টরের উদ্যোক্তাদের সবচেয়ে বড় বাধা হল পর্যাপ্ত বিনিয়োগ না পাওয়া। আর এ সমস্যা সমাধানের জন্যই ব্র্যাক ব্যাংক ও বাগডুম প্লাটফর্মটি নিয়ে এসেছে। এই প্লাটফর্মের মাধ্যমে বাংলাদেশে হাজার হাজার ই-কমার্স উদ্যোক্তা তৈরি হবে।

ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন,  ব্র্যাক ব্যাংক সব সময় নতুন উদ্যোক্তা তৈরিতে অগ্রাধিকার দিয়ে থাকে। আমরা আশা করি, এই ঋণ সুবিধার মাধ্যমে উদ্যোক্তারা নিজেদের ব্যবসাকে আরও প্রসারিত করতে সক্ষম হবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাগডুম ডটকমের সিইও মিরাজুল হক  ও ব্র্যাক ব্যাংকের এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন।

আনিকা জীনাত