এক ম্যাচে দুই হ্যাটট্রিক করে স্টার্কের ইতিহাস

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

অ্যাশেজ সামনে। ইংল্যান্ড তাদের দেশে এখন। এমন সময় ইনজুরি থেকে ফিরে ঘরোয়া ক্রিকেটে ত্রাস ছড়িয়ে ফিরছেন মিচেল স্টার্ক। এই ফাস্ট বোলার এবার যা করলেন তা তো সৃষ্টি করলো নতুন ইতিহাস। ঘরোয়া শেফিল্ড শিল্ডের ফার্স্ট ক্লাস ম্যাচে দুটি হ্যাটট্রিক করা অস্ট্রেলিয়ার ইতিহাসের প্রথম খেলোয়াড় হয়েছেন স্টার্ক। মঙ্গলবার করেছেন দ্বিতীয় হ্যাটট্রিকটা। আর ফার্স্ট ক্লাসে সব মিলিয়ে এক ম্যাচে দুই হ্যাটট্রিক করা তৃতীয় অস্ট্রেলিয়ান হয়েছেন।

বাঁহাতি পেসার স্টার্ক এই কাণ্ড করে ফার্স্ট ক্লাস ইতিহাসের মাত্র অষ্টম খেলোয়াড় হয়েছেন। আর ৩৯ বছর পর এমন কোনো কীর্তি ঘটলো প্রথম শ্রেণির ক্রিকেটে। স্টার্কের এই আগুন বোলিংয়ে তার দল নিউ সাউথ ওয়েলস শেফিল্ড শিল্ডের ম্যাচে হারিয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে।

প্রথম ইনিংসে জ্যাসন বেহরেনডফ, ডেভিড মুডি ও সাইমন ম্যাকিনকে পরপর তিন বলে তুলে নিয়েছিলেন স্টার্ক। সেটি ছিল তার ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক। কে জানতো এরপর হ্যাটট্রিকের ইতিহাসে নতুন অধ্যায় সংযোজন করবেন! এরপর দ্বিতীয় ইনিংসে বেহরেনডফ ও মুডিকে আবার ১৫তম ওভারের শেষ দুই বলে শিকার করে ফেলেন স্টার্ক। পরের ওভারের প্রথম বলে স্টার্কের শিকার হয়ে যান জোনো ওয়েলস। সেই সাথে স্টার্ককে নিয়ে উত্তাল আনন্দে মাতে তার দল।

এই ম্যাচটা স্টার্ক শেষ করেছেন ৯৭ রানে ৭ উইকেট নিয়ে। স্টিভেন স্মিথ তার দলের অধিনায়ক। দলটি পেয়েছে ১৭১ রানের জয়। এর আগের ম্যাচেই অ্যাডিলেড ওভালে দিবারাত্রির ম্যাচে ক্যারিয়ারসেরা ৭৩ রানে ৮ উইকেট পেয়েছিলেন স্টার্ক। সেটি ছিল সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে। অস্ট্রেলিয়া দেশের মাটিতে অ্যাশেজের প্রথম ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে শুরু করছে ২৩ নভেম্বর, ব্রিসবেনে।