এখন প্রেম করবো না তো কখন করবো?

লাইফস্টাইল

বর্তমানে রাজধানীর বিনোদন কেন্দ্র ও রেস্তোরাগুলো শিক্ষার্থীদের আপত্তিকর মেলামেশার অন্যতম স্থানে পরিণত হয়েছে। এসব জায়গায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা প্রকাশ্যেই বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত হচ্ছে। তাদের এইসব কার্যকলাপ পশ্চিমাদেরও হার মানিয়েছে।

রাজধানীর বিভিন্ন পার্কে ও রেস্তোরা ঘুরে দেখা যায়, অতি আধুনিক স্কুল-কলেজের শিক্ষার্থীরা তাদের ইউনির্ফম পরেই প্রেমের নামে মিলিত হচ্ছে অনৈতিক সম্পর্কে।

তরুণ-তরুণীদের প্রায়ই স্কুল-কলেজের পোষাকেই রাজধানীর বিভিন্ন পার্ক, জাতীয় সংসদ ভবনের পাশে ও বিনোদন কেন্দ্রগুলোতে আপত্তিকর অবস্থায় দেখা যায়। এই অবস্থায় ছাত্র-ছাত্রীদের নৈতিকতা নিয়েও প্রশ্ন উঠেছে। এসব কারণে দেশের শিক্ষক ও অবিভারকরাও তাদের সন্তাদের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজধানীর এক অভিজাত স্কুলের প্রধান শিক্ষক বিডি২৪লাইভকে জানান, বর্তমানে তরুণ-তরুণীরা স্কুল-কলেজ ফাঁকি দিয়ে প্রেমের নামে রাজধানীর বিভিন্ন জায়গায় সময় অতিবাহিত করে।

তিনি বলেন, এসব বন্ধে ধর্মীয় ও নৈতিক শিক্ষার কোনো বিকল্প নেই। সেই সাথে আমাদের শিক্ষক, অভিভাবকসহ সবারই সচেতন হওয়া দরকার। তা না হলে দিন দিন আমাদের সমাজ ধ্বংসের দিকে যাবে এবং তরুণ-তরুণীদের জীবনে অনাকাঙ্খিত ঘটনাগুলো বেড়েই চলবে।

রাজধানীর একটি পার্কে কলেজ পড়ুয়া এক জোড়া শিক্ষার্থীকে অন্তরঙ্গ অবস্থায় দেখে এ প্রতিবেদক তাদের প্রেমের বিষয়ে জানতে চাইলে, তারা জানায়, তারা একাধিক বার এই পার্কের বাইরেও বিভিন্ন জায়গায় দৈহিক মেলামেশা করেছে। এটা তাদের কাছে স্বাভাবিক বলে জানায়।

উভয়ে বলেন, বর্তমানে প্রেম ছাড়া আধুনিক জীবন ভাবাই অসম্ভব। সবাই এখন প্রেম করে তাই আমরাও করি। আর এখন প্রেম না করলে, কখন প্রেম করবো? আমরা প্রেম করছি তাতে আপনাদের সমস্যা কোথায় বলেও প্রশ্ন রাখেন তিনি।