এবার আইপিএল থেকে আরেক দুঃসংবাদ পেলেন মুস্তাফিজ!

ক্রিকেট খেলাধুলা

বাংলাদেশ দলের তারকা পেসার মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের গত দুই আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মাঠ মাতিয়েছেন। এবার এই টাইগার বোলারকে দলে ভিড়িয়েছে আইপিএলের তিনবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

সম্প্রতি, ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান তার মুম্বাই ইন্ডিয়ান্সের সেরা একাদশ গঠন করেছেন। যেখানে জায়গা হয়নি মুস্তাফিজুর রহমানের। এই টাইগার পেসারকে ছাড়াই একাদশ সাজিয়েছেন ইরফান পাঠান।

এই ভারতীয় ক্রিকেটার তার মুম্বাইয়ের একাদশের ওপেনার হিসেবে রেখেছেন রোহিত শর্মাকে। যিনি আইপিএলের সবগুলো আসর মিলিয়ে মোট ৪২০৭ রান করেছেন। তাছাড়া বড় ইনিংস খেলার অভ্যাস আছে তার নিয়মিতই।

রোহিতের সঙ্গী হিসেবে ইরফান রেখেছেন ইশান কিশানকে। যাকে মুম্বাইয়ের উইকেট রক্ষকের ভূমিকায় রেখেছেন তিনি। ওয়ান ডাউনে রেখেছেন প্রোটিয়া তারকা জেপি ডুমিনিকে।

এই বাঁহাতি অলরাউন্ডারের পরই পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রেখেছেন হার্ডিক পান্ডিয়াকে। যার আইপিএলের স্ট্রাইক রেট ১৪২.৪৫ করে। দলের প্রয়োজনে বল হাতেও পান্ডিয়া মূখ্য ভূমিকা রাখতে পারবেন বলে বিশ্বাস ইরফানের।

এরপর পাঁচ, ছয় ও সাত নম্বরে জায়গা দিয়েছেন সুরিয়া কুমার যাদভ, কাইরন পোলার্ড ও ক্রুনাল পান্ডিয়াকে। পেস বোলার হিসেবে রেখেছেন জসপ্রিথ বুমরাহকে। যিনি ২০১৭ সালের আইপিএলে ২০ উইকেট দখল করেছিলেন।

বুমরাহ ছাড়াও দ্বিতীয় পেসার হিসেবে রেখেছেন প্যাট কমিন্সকে। দশ নম্বরে জায়গা দেয়া হয়েছে লেগ স্পিনার রাহুল চাহালকে। একাদশে আরেকজন স্পিনার আছেন তিনি লঙ্কান আকিলা ধনঞ্জয়া।

ইরফান পাঠানের মুম্বাই ইন্ডিয়ান্স একাদশঃ রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), জেপি ডুমিনি, হার্ডিক পান্ডিয়া, সুরিয়া কুমার যাদভ, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, জসপ্রিথ বুমরাহ, প্যাট কমিন্স, রাহুল চাহাল ও আকিলা ধনঞ্জয়া।