এবার জ্যোতিষী জানিয়ে দিল : কোন দল জিতবে আইপিএল ২০১৮

ক্রিকেট খেলাধুলা

আর মাত্র কিছু ঘন্টার অপেক্ষা তারপরই শুরু হতে চলেছে ক্রিকেটের মহাযুদ্ধ আই. পি.এল। আই. পি.এলের এই সিজেন অন্যান্য সিজেনের থেকে একটু বেশিই চমক নিয়ে আসবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ সেই নিলামের সময় থেকেই আমরা দেখে আসছি একের পর এক টুইস্ট।

অবশেষে সমস্ত জল্পনা কল্পনার অবিসান ঘটিয়ে ময়দানে ব্যাটে বলে যুদ্ধ শুরু হতে চলেছে আজ থেকে। আই. পি.এল ২০১৮ এর প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে, ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

অন্যদিকে বিশেষজ্ঞরা এবছরের সবথেকে শক্তিশালী টিম হিসেবে দেখছেন মুম্বাইকে। চেন্নাই এর দু বছর পর কামব্যাক কতটা জুতসই হবে সে নিয়ে এখনো কিছু না বললেও স্পোর্টসকিডার ক্রিকেট বিশেষজ্ঞ গ্রিনস্টোন লোবর মতে এবছর রাজস্থান এবং হায়দ্রাবাদের আই.পি.এল জেতার কোনো সম্ভাবনাই নেই।

তবে কে জিততে পারে এবছর আই.পি.এল? অন্যদিকে কারা দৌড়ে পিছিয়ে থাকবেন সবকিছুর বিশ্লেষণ করলেন বিখ্যাত জ্যোতিষী গ্রিনস্টোন লোবো। তার মতে এই বছর আই.পি.এল জেতার কোনো সুযোগই রাজস্থান এবং সানরাইজার্সদের নেই। তিনি তাদের স্কিপার স্টিভ স্মিৎ এবং ডেভিড ওয়ারনারকে লাকি বা ভাগ্যবান অধিনায়ক হিসেবে ভাবেন।

সেখানে নতুন অধিনায়ক হিসেবে তার মতে রাহানে এবং কেন উইলিয়ামসন অতোটাও লাকি নন, যে তাদের হাত ধরে আই.পি.এল পেতে পারে এই দুই দল। অন্যদিকে লবো বিশ্বাস করেন যে গৌতম গম্ভীর এবং অধিনায়ক ধনীও আইপিএল শিরোপা জিততে পারেন না, কারণ তারা অলরেডী তাদের ক্যারিয়ারে দুবার আই. পি.এল জিতে নিয়েছেন।

তবে তিনি মনে করেন যে মুম্বাই ইন্ডিয়ান্স, কে.কে.আর, কিংস ইলেভেন পাঞ্জাব এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এবছর আই. পি.এল জেতার বাস্তবিক সম্ভবনা রয়েছে।

তবে তাদের মধ্যে কলকাতা এবং মুম্বাইএর জেতার সম্ভবনা একটু কম হলেও, পেরফম্যান্স ভালো দিলে পাঞ্জাব এবং ব্যাঙ্গালোরের এবছর ট্রফি জেতার সম্ভবনা সবচেয়ে বেশি বলে মনে করেন লবো