এবার ভারতকে পাল্টা জবাব দিয়ে যা বললেন আফ্রিদি

ক্রিকেট খেলাধুলা
কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের উত্তাপ পরিস্থিতির রেশ ছড়িয়ে পড়েছে চিরপ্রতিদ্বন্দী দুই দেশের ক্রিকেট মহলেও।  সম্প্রতি সীমান্তে ভারতীয় বাহিনীর মানবাধিকার লঙ্ঘন, নৃশংসতার নিন্দা জানিয়েছিলেন পাকিস্তান ক্রিকেটের অন্যতম তারকা শহীদ আফ্রিদি।  এরপরই দুই দেশের ক্রিকেট মহলে উঠে সমালোচনার ঝড়।  ভারতীয় ক্রিকেটার, বলিউড তারকাসহ বিভিন্ন মহল থেকে তার সমালোচনা করা হয়।

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি কপিল দেব থেকে শুরু করে শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি,

গৌতম গম্ভীর মতো ক্রিকেটাররা আফ্রিদিকে জবাব দেন।  তবে তাতেও চুপ করেননি এই পাকিস্তানি তারকা।  পাল্টা জবাবটা বেশ ভালোভাবেই দিয়েছেন তিনি।  

আফ্রিদি বলেছেন, আমার আইপিএল খেলার দরকার নেই।  ওরা আমায় ডাকলেও ইন্ডিয়ান লিগে খেলব না।  পাকিস্তান মিডিয়াকে তিনি আরও বলেন, আইপিএলকে ধিক্কার দিই।  সেদিন বেশি দূরে নয়, যখন পাকিস্তান সুপার লিগ আইপিএলের চেয়ে বেশি সফল হবে।  কোনোদিন আইপিএলে আগ্রহ ছিলও না, এখনও নেই।
উল্লেখ্য, দিন কয়েক আগেই কাশ্মীরে ভারতীয় বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১৩ জনের মৃত্যু নিয়ে প্রশ্ন তুলেন তিনি।  তিনি দাবি করেন, ভারত কাশ্মীর দখল করে রেখেছে, সেখানে অত্যাচার করছে ভারতীয় বাহিনী।  পাশাপাশি আফ্রিদি জানতে চান, কেন জাতিসংঘ ও অন্য আন্তর্জাতিক সংস্থাগুলো সেখানে রক্তপাত ঠেকাতে কিছু করছে না।