এবার ‘সুবোধ’কে নিয়ে চলচ্চিত্র: ট্রেলার

বিনোদন

‘সুবোধ তুই পালিয়ে যা, তোর ভাগ্যে কিছু নেই’, ‘সুবোধ তুই পালিয়ে যা, এখন সময় পক্ষে না’- কয়েক মাস ধরে রাজধানীর দেয়ালে দেয়ালে এমন গ্রাফিতি চোখে পড়েছে অনেকের। খাঁচাবন্দি সূর্য হাতে দাঁড়িয়ে থাকা গ্রাফিতির চরিত্র সুবোধের নাম এখন সবার মুখে মুখে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটার, গণমাধ্যমসহ দেশজুড়ে আলোড়ন তোলা প্রতীকী চরিত্র সুবোধ আলোচিত হয়েছে কলকাতায়ও। তার ওপর এবার তৈরি হলো একটি স্বল্পদৈর্ঘ্য ছবি। এর নাম রাখা হয়েছে ‘তোর ভাগ্যে কিছু নেই’।
সুবোধের গ্রাফিতি অবলম্বনে ছবিটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভি। রচনা আর চিত্রনাট্যও তারই। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে ‘তোর ভাগ্যে কিছু নেই’-এর ট্রেলার ছাড়া হয়েছে ফেসবুকে।
ছবিটিতে কী আছে? উত্তরে নির্মাতা অভি বললেন, ‘গল্পটিতে সুবোধের সঙ্গে আমাদের, মানে নাগরিকদের একটি যোগাযোগ দেখানোর চেষ্টা করা হয়েছে। নাগরিক জীবনে অনেক গল্পের সূত্র হিসেবে আছে সুবোধ।’
‘সুবোধ তুই পালিয়ে যা/ লাল কৃষ্ণচূড়ার এই শহরটা/ তোর নয় বন্ধু কখনও তোর ছিল না’- এমন কথার একটি গান রয়েছে এ ছবিতে। এর কথা, সুর ও কণ্ঠ মাহা মীর্জার।
‘তোর ভাগ্যে কিছু নেই’ প্রযোজনা করেছেন তরুণ প্রকৌশলী, লেখক মেহেদী আসিফ। নির্মাতারা জানান, আগামী মাসের শুরুতে অনলাইনে মুক্তি পাবে এটি।
‘তোর ভাগ্যে কিছু নেই’ ছবির ট্রেলার:

তোর ভাগ্যে কিছু নেই (ফার্স্টলুক)

সেই রহস্যময় আলোচিত সুবোধের গ্রাফিতি নিয়ে এবার নির্মিত হলো স্বল্পদৈঘ্যের সিনেমা ‘তোর ভাগ্যে কিছু নেই’। রিলিজ হলো সিনেমাটির ফার্স্টলুক…

Gepostet von Bangla am Donnerstag, 16. November 2017