এমন তো আগে কখনো হয়নি মুস্তাফিজের!

ক্রিকেট খেলাধুলা

আইপিএলের একাদশ আসরের শুরু থেকেই স্বমহিমায় উজ্জ্বল ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে পরপর তিন ম্যাচে দারুণ বোলিং করেছেন। কিন্তু দুঃখের বিষয়, তার দল ম্যাচ তিনটিতে হেরেছে। গতকাল মঙ্গলবার রাতের ম্যাচে প্রথম জয়ের দেখা পেল মুম্বাই। কিন্তু এদিন মুস্তাফিজকে মনের মাধুরী মিশিয়ে পেটারেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যানরা!

তিন বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ার মুস্তাফিজের। এই সময়ে তার অনেক উত্থান-পতন হয়েছে। কিন্তু এত পিটুনি কখনও খাননি গতরাতে যা খেলেন! দলের বাকি বোলাররা যেখানে বেঙ্গালুরুর ব্যাটসম্যানদের চেপে ধরেছেন, সেখানে দ্য ফিজ ৪ ওভারেই দিয়ে ফেলেন ৫৫ রান! টি-টোয়েন্টির ৩ বছরের ক্যারিয়ারে এমন অভিজ্ঞতা এই প্রথম তার। বাকী বোলাররা ১৬ ওভারে দিয়েছেন মাত্র ১০৯ রান।

স্কোরবোর্ডে তাকালে দেখা যায়, ম্যাচটিতে সময় গড়ানোর সাথে সাথে মুস্তাফিজ যেন খেই হারিয়ে ফেলেছেন। প্রথম ওভারে দিলেন ১৩ রান। দ্বিতীয় ওভারে ১১, তৃতীয় ওভারে ১৩ আর শেষ ওভারে পুরো ১৮ রান দিয়ে দিলেন! ৪ ওভারে ১৩.৭৫ ইকোনমিতে ৫৫ রান দিয়ে একটিও উইকেট পাননি! এত বাজে বোলিংয়ের ইতিহাস মুস্তাফিজের নেই। একটা দিন খারাপ যেতেই পারে। মুস্তাফিজ মঙ্গলবারের ম্যাচটি ভুলে যেতে চাইবেন।