এ কাকে হত্যা করল সৌদি আরব !!

ডি বি এন২৪ নিউজ ডেস্কঃ অনেক জল ঘোলা করার পর অবশেষে সৌদি আরব সরকার আনুষ্ঠানিকভাবে দেশটির রাজ পরিবারের সমালোচক ও সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার কথা স্বীকার করেছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ জানিয়েছে, ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটেই এক মারামারির ঘটনায় খাসোগি নিহত হন। আল জাজিরার খবরে বলা হয়েছে, জামাল খাসোগি কনস্যুলেটে প্রবেশের অনতিবিলম্বেই তাকে হত্যা করা হয়। তবে তার লাশ কোথায় রয়েছে সেটা এখনো জানানো হয়নি। সৌদি আরবের পক্ষ থেকে আরো জানানো হয়, এ ঘটনায় জড়িত থাকার দায়ে সৌদি আরবের উপ গোয়েন্দা প্রধান আহমাদ আল-আসিরি এবং যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সিনিয়র সহকারী সৌদ আল-কাহতানিকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে খাসোগি হত্যাকাণ্ডের তদন্তের অংশ হিসেবে ১৮ সৌদি নাগরিককে আটক করা হয়েছে। সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, বাদশাহ সালমান দেশটির গোয়েন্দা বিভাগকে ঢেলে সাজানোর জন্য প্রিন্স বিন সালমানকে প্রধান করে একটি মন্ত্রিপরিষদীয় কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।
এ বিষয়ে সৌদি অ্যাটোর্নি-জেনারেল শেখ সৌদ আল-মোজেব জানিয়েছেন, খাসোগির সঙ্গে আলোচনারত অবস্থায় ঝগড়ার সূত্রপাত হলে তাকে হত্যা করা হয়। তিনি বলেন, জামাল খাসোগির সাক্ষাৎকার যিনি নিচ্ছিলেন তার সঙ্গে বাকযুদ্ধ এক পর্যায়ে মারামারিতে পরিণত হয়।

 এতেই খাসোগির মৃত্যু হয়। তিনি খাসোগির আত্তার শান্তি কামনাও করেন। এই প্রথম সৌদি আরবের পক্ষ থেকে জামাল খাসোগির নিহত হওয়ার খবর স্বীকার করা হলো। এর আগে সৌদি বাদশাহ সালমান তুরস্কের প্রেসিডেন্ট রিসেফ তাইয়্যেফ এরদোগানের সঙ্গে টেলিফোনে কথা বলেন। তার কিছুক্ষণ পরই রাষ্ট্রীয় টিভির নিউজ বুলেটিনে এ ঘোষণা দেয়া হয়।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.