ওয়ানডে ক্রিকেটে খেলতে নেমেই জেমাইমার ডাবল সেঞ্চুরি

ক্রিকেট খেলাধুলা

প্রতিবেশি দেশ ভারতে দারুণ এক নজির সৃষ্টি করে মিডিয়ার নজরে এলেন ১৬ বছর বয়সী জেমাইমা রদ্রিগেজ। ঘরোয়া ওয়ানডে ক্রিকেটে খেলতে নেমে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এই বালিকা!

গতকাল রবিবার মুম্বাই বনাম সৌরাষ্ট্রের মধ্যকার ম্যাচে এই অনন্য নজির সৃষ্টি করেন জেমাইমা রদ্রিগেজ। মাত্র ১৬৩ বলে ২০২ রান করেন তিনি।  মূলত জেমাইমার ব্যাটে ভর করেই সৌরাষ্ট্রের বিপক্ষে ২ উইকেটে ৩৪৭ রানের বড় সংগ্রহ গড়ে মুম্বাই। শুরু থেকেই মারমুখী জেমাইমাকে ঠেকানোর কোনো উপায় সৌরাষ্ট্রের বোলারদের কাছে ছিল না।

৪ বছর বয়সেই ক্রিকেটে হাতেখড়ি জেমাইমার। মাত্র ১৩ বছর বয়সে মুম্বাইয়ের অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নেন। এ বছর চলতি টুর্নামেন্টে ২টি সেঞ্চুরি করে ফেলেছেন। তার মধ্যে একটি ডাবল সেঞ্চুরি আছে। এ মুহূর্তে তার গড় ৩০০ প্লাস!

মজার বিষয় হলো, জেমাইমার শুরুতে তিনি বোলার হতে চেয়েছিলেন। পরে টপ অর্ডার ব্যাটসম্যান হন।   ক্রিকেট ছাড়াও অনূর্ধ্ব-১৭ হকিতেমুম্বাইয়ের হয়ে খেলেছেন তিনি। জেমাইমাকে বিরল প্রতিভা হিসাবেই দেখছেন সকলে। এই বয়সে এত পরিণত ব্যাটিং খুব একটা দেখা যায়না। খুব শীঘ্রই তাকে ভারতের জার্সি গায়েও খেলতে দেখা যাবে বলে মনে করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।