কায়েস বাটলারের- ব্যাটে কুমিল্লার টানা তৃতীয় জয়; দেখুন স্কোরকার্ড…

ক্রিকেট খেলাধুলা

বিপিএলে আজ দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পেলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর এরই সাথে তারা সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটসের সমান ৩ জয় পেলো টুর্নামেন্টে।

টস জিতে চিটাগাংকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লার অধিনায়ক মোহাম্মদ নবী। ব্যাটিংয়ে নেমে যথারীতি দুই ওপেনার সৌম্য সরকার ও লুক রঞ্চির ব্যাটে ঝড়ো শুরু করে চিটাগাং। দুজনে মিলে ৫.১ ওভারে যোগ করেন ৪৬ রান। তবে রঞ্চি ১৯ বলে ৩১ রানের দুর্দান্ত এজ ইনিংস খেলে ফিরে গেলে রানের চাকা ধীর হতে থাকে চিটাগাংয়ের। এরপর সৌম্য ৩২ বলে ৩০ রানে ফিরে আরো চাপে পড়ে যায় ভাইকিংস। শেষ মিসবাহ-উল-হকের অপরাজিত ১১ বলে ১৬ ও জর্ডানের ৯ বলে ১৬ রানে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে মাত্র ১৩৯ রান করে চিটাগাং।

 

কুমিল্লার পক্ষে
নবী,রশিদ,সাইফুদ্দিন,ব্রাভো প্রত্যেকে ১ টি করে উইকেট নেন। এর মধ্যে রশীদ খান ৪ ওভারে মাত্র দেন ১১ রান।

১৪০ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৪ রানে ইঞ্জুরি থেকে ফিরা তামিম ইকবলকে হারালেও শুরুটা মন্দ হয়নি কুমিল্লার। লিটন ২১ বলে ২০ রান করে ফিরে গেলেও ভালো ভিত্তি করে দিয়ে যান কুমিল্লার জন্য। এরপর আগের দুই ম্যাচের মত অসাধারণ খেলেন ইমরুল কায়েস আর জস বাটলার। দুজনে মিলে ৮.২ ওভারে ৭৩ রান যোগ করে কুমিল্লার জয় নিশ্চিত করেন। তবে কায়েস ৩৬ বলে ৪৫ এবং বাটিলার ৩১ বলে ৪৪ রান করে ফিরে গেলেও ১১ বল বাকি থাকতে ৬ উইকেটের সহজ জয় তুলে নেয় কুমিল্লা।