কুমিল্লার হয়ে বিপিএল খেলতে এলেন রশিদ ও বাটলার

ক্রিকেট খেলাধুলা

বৈশ্বিক টি-টুয়েন্টি লিগগুলোর জন্য আফগানিস্তানের যুবা লেগ স্পিনার রশিদ খান অনেক বড় নাম। মাত্র ১৯ বছর বয়সেই এই সেনসেশনাল বোলার নিজেকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। আর টি-টুয়েন্টির একজন বিগ হিটার হলেন ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় জস বাটলার। সীমিত ওভারের ক্রিকেটে দারুণ কার্যকর এই উইকেটকিপার-ব্যাটসম্যান। দুজন প্রতিভাবান ক্রিকেটারকে একই ছাদের নিচে এনেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের পঞ্চম আসর তারা মাতাবেন কুমিল্লার হয়েই।

বিপিএলে অংশ নেয়ার জন্য সোমবার সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছান রশিদ। গেলবার একই দলের হয়ে খেলেছেন রশিদ। তার আগে সকাল আটটায় হযরত শাহজালাল বিমানবন্দরে নামেন বাটলার। তার জন্য এটিই প্রথম বিপিএল অভিজ্ঞতা। দুজন ক্রিকেটারই মঙ্গলবার সিলেটে যাবেন দলের সাথে অনুশীলনে যোগ দিতে। তামিম ইকবালের অধিনায়কত্বে এবার মাঠে নামছে কুমিল্লা। ২৬ অক্টোবর থেকে তারা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প শুরু করেছে। দলটির প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

২০১৫ সালে বিপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। সেবার অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মুর্তজা। এবার দল ছেড়ে গেছেন তিনি। যোগ দিয়েছেন রংপুর রাইডার্সে।