কুমিল্লা বনাম সিলেট ম্যাচের একাদশের হিসাব নিকাশ ও এগিয়ে যারা

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

জুবায়ের আহমেদ: বিপিএল ২০১৭ এর ২য় দিনের খেলায় আজ দুপুর ২.০০ ঘটিকায় মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম সিলেট সিক্সার্স। কুমিল্লার এটি ১ম খেলা হলেও গতকাল শক্তিশালী ঢাকাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সিলেট সিক্সার্স। ফলে বেশ ফুরফুরে মেজাজে থেকেই মাঠে নামবে সিলেট সিক্সার্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৬ সালের ব্যর্থতা ঘুঁচাতে বেশ শক্তিশালী দলই গঠন করেছে এবার। তবে দলটিতে পাকিস্তানি ক্রিকেটার বেশি হওয়ার কারনে এবং পাকিস্তানি ক্রিকেটাররা এখনো বাংলাদেশে না আসার কারনে নিজেদের সেরা একাদশ নিয়ে মাঠতে পারছেন না। তামিম ইকবালও থাকছেন না একাদশে, অধিনায়কত্ব করবেন ইমরুল কায়েস। ১ম ম্যাচে জয় দিয়েই শুরু করতে চাইবে কুমিল্লা।

১ম ম্যাচে বড় জয় পেয়ে ফুরফুরে মেজাজে থাকা থাকা সিলেট সিক্সার্স, তাদের একাদশে পরিবর্তন আনার সম্ভাবনা খুব কম। জয়ী ম্যাচের একাদশ ভাঙ্গবে না সিলেট। কেননা এক ম্যাচের ব্যর্থতা বিবেচনায় কোন ক্রিকেটারকে বসিয়ে দেওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

যেমন হতে পারে কুমিল্লার একাদশ-

ইমরুল কায়েস, লিটন দাশ, অলক কাপালি, মোহাম্মদ সাইফুদ্দিন, আরাফাত সানি, আল আমিন হোসাইন, ডোয়াইন ব্রাভো, মারলন সামুয়েল, রশিদ খান, জস বাটলার ও মোহাম্মদ নবী।

যেহেতু পাকিস্তানি ক্রিকেটাররা এখনো আসেননি, তাই একাদশে তাদের দেখা যাবে না। আল আমিন, সাইফুদ্দিন, ব্রাভো, রশিদ খান, আরাফাত সানি, মোহাম্মদ নবী পাশাপাশি সামুয়েলদের নিয়েই বোলিং লাইনআপ সাজানো হতে পারে কুমিল্লার। আর ব্যাটিংয়ে ইমরুল কায়েস, লিটন দাশ, কাপালি, সামুয়েল, বাটলার, নবী, ব্রাভোরা মিলে সেরা একাদশই হবে এটি।

সিলেট সিক্সার্সের একাদশ-

উপল থারাঙ্গা, আন্দ্রে ফেকচার, সাব্বির রহমান, নাসির হোসেন, শুভাগত হোম, নুরুল হাসান, তাইজুল ইসলাম, আবুল হাসান, রস হোয়াইটলি, প্লাঙ্কেট ও সান্টোকি।

পাঁচ বিদেশী খেলানোর কারনে একজন দেশীয় ক্রিকেটার খেলার সুযোগ কম গেছে। তারপরও দেশী যারা সুযোগ পাচ্ছেন ও পাবেন, নিজেদের সেরাটা দিয়েই দলে থাকার চেষ্টা করবেন। জয় পেয়ে এগিয়ে থাকা সিলেট ও ১ম ম্যাচেই জয়ের প্রত্যাশায় থাকা কুমিল্লার মধ্যকার ম্যাচটি আকর্ষণীয় ও জমজমাটই হবে, সমর্থকরা ভালো একটি ম্যাচই দেখতে পারবে আজ।