কোহলিকে আউট করে ‘বিরাট’ উপহার পেলেন বোলার

ক্রিকেট খেলাধুলা

যার বলে আউট হয়ে ফিরেছেন, তাকেই কিনা নিজের ব্যাট উপহার দিয়ে দিলেন বিরাট কোহলি। তরুণ বোলার নিতীশ রানার বোলিংয়ে এতটাই মুগ্ধ হয়েছেন ভারতীয় ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক যে নিজের ব্যাটটাই দিয়ে দিলেন।

আসলে বোলিং করাটা প্রধান কাজ নয় রানার। দলে ডানহাতি ব্যাটসম্যান হিসেবেই খেলেন। তবু চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে বোলিংটা করলেন সেদিন। আর বোলিং করে পেয়ে গেলেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলির উইকেটও। এরপরই পেলেন উপহার।

আইপিএলের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্স। আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল বেঙ্গালুরু। ১৫ তম ওভারে হঠাৎ করেই রানার হাতে বল তুলে দেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক।

বোলিংয়ের তেমন অভিজ্ঞতা না থাকা রানা প্রথম বলেই খেয়ে বসেন ছক্কা। কিন্তু সামলে নেওয়া ছাড়া কিছুই করার ছিল না তার। তাই নিজেকে সামলে নিয়ে পরের বলটা একটু ঝুলিয়ে দিলেন। আর এই বলেও ছক্কা হাঁকাতে গিয়ে লং অনে ধরা পড়েন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স

পরের বলেই রানার ফুল লেন্থের বল বোকা বানায় কোহলিকে। স্টাম্প হারান ব্যাঙ্গালুরুর অধিনায়ক। দুই বলের ব্যবধানে ভালো অবস্থান থেকে বিপদে পড়ে যায় ব্যাঙ্গালুরু। রানার এমন বোলিংয়ে খুশি হয়েই নিজের প্রিয় ব্যাটের সংগ্রহ থেকে একটি উপহার দেন কোহলি।

যদিও আইপিএলে দুইজন দুই দলে, কিন্তু দুজনই দিল্লীর সন্তান হওয়ায় ভালোবাসাটা একটু বেশিই।

উপহার পাওয়া সেই ব্যাটের ছবি নিজেই প্রকাশ করেছেন রানা। মঙ্গলবার চেন্নাইয়ের বিপক্ষে মাঠে নামার আগে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের প্রোফাইলে ব্যাট হাতে একটি ছবি পোস্ট করেন রানা। ক্যাপশনে লিখেন, ‘যখন আপনি দেখবেন আপনাকে গ্রেট কোনো খেলোয়াড় উৎসাহ দিচ্ছেন, তখন আপনি বুঝে নেবেন আপনি সঠিক পথেই আছেন। বিরাট ভাইয়া, ব্যাটটার জন্য ধন্যবাদ। এটি সত্যিই একটি অনুপ্রেরণা আমার জন্য।’