কোহলি বিশ্রামে, ওয়ানডে সিরিজে অধিনায়ক রোহিত শর্মা

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

গুঞ্জনটা আগেই শোনা গিয়েছিল—এখন তা সত্যি হলো। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের ভারতীয় দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক বিরাট কোহলিকে। দলের ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ওপেনার রোহিত শর্মা। আজ সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ১৫ সদস্যের দলটি ঘোষণ করে।

ওয়ানডে দলে ফিরেছেন সদ্য বিয়ের পিঁড়িতে বসা ভুবনেশ্বর কুমার। অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকেও এই দলে রাখা হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণার পাশাপাশি তাদের বিপক্ষে তৃতীয় টেস্টের দলও ঘোষণা করেছে বিসিসিআই। এই টেস্টের দলে ফেরানো হয়েছে শিখর ধাওয়ানকে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার, মণীষ পাণ্ডে, কেদার যাদব, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেট কিপার), হার্দিক পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, য়ুজবেন্দ্র চাহাল, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও সিদ্ধার্থ কউল।

তৃতীয় টেস্টের ভারতীয় দল : বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুরলী বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা ও বিজয় শঙ্কর।