খুলে দেওয়া হলো ‘বাহুবলি’র সেট

বিনোদন

‘বাহুবলি’ ছবিটি দেখতে দেখতে অনেক দর্শকই হয়তো ভেবেছেন, যদি সত্যিই মাহিশমাতে নামের কোনো রাজ্য থাকত, আর সেখানে একটু ঢুঁ মেরে আসা যেত। অথবা যদি বাহুবলির সিংহাসনটাতে একটু বসে দেখা যেত। আপনার সেই আশা পূরণ করতে দর্শকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে বাহুবলির সেট। এনডিটিভির খবরে প্রকাশ, নির্দিষ্ট মূল্যের টিকেট কেটে আপনি চাইলেই ঘুরে আসতে পারবেন মাহিশমাতে রাজ্য থেকে অথবা কিছুক্ষণের জন্য বনে যেতে পারবেন বাহুবলি।

প্রায় ১০০ একর জায়গাজুড়ে ৬০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে বাহুবলির সেট। শুটিং শেষ হলেও নষ্ট করা হয়নি সেটটিকে। শুটিংয়ের ক্ষয়ক্ষতি সংস্কার ও পরিমার্জনের শেষে দর্শকদের ভ্রমণের জন্য খুলে দেওয়া হয়েছে বাহুবলির সেট। মাহিশমাতে রাজ্য ঘুরে বেড়াতে আপনার খরচ পড়বে এক হাজার ২৫০ থেকে দুই হাজার ৩৪৯ রুপির মধ্যে।

জেনারেল ট্যুরের জন্য খরচ পড়বে এক হাজার ২৫০ রুপি, যার মাধ্যমে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মাহিশমাতে রাজ্যে অবস্থান করতে পারবেন আপনি। অন্যদিকে প্রিমিয়াম ট্যুরের জন্য খরচ পড়বে দুই হাজার ৩৪৯ রুপি, যার মাধ্যমে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সেখানে অবস্থান করা যাবে। এ ছাড়া শিক্ষা ও ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকেও সেখানে যাওয়ার ব্যবস্থা রয়েছে। সে জন্য যোগাযোগ করতে হবে রামোজি ফিল্ম সিটির সঙ্গে।

গোটা এই সেটটির নকশার দায়িত্বে ছিলেন পুরস্কারজয়ী প্রোডাকশন ডিজাইনার সাবু সাইরিল ও তাঁর দল, যারা প্রায় এক হাজার ৫০০টি স্কেচ তৈরি করে বাহুবলির রাজ্যকে জীবন্ত করে তুলেছে। ২০১৫ সালে ‘বাহুবলি : দ্য বিগিনিং’ মুক্তি পাওয়ার এক বছর বিরতির পর ২০১৭ সালে মুক্তি পায় ‘বাহুবলি : দ্য কনক্লুশন’। ছবিটির দুটি খণ্ডেই অভিনয় করেছেন প্রভাস, রানা দাগগুবতি, আনুশকা শেঠি, রাম্যা কৃষ্ণ, তামান্না ভাটিয়া ও সত্যরাজ।