গেইলের দুর্দান্ত ব্যাটিংয়ে মাঝপথে খেলা বন্ধ

ক্রিকেট খেলাধুলা

ইডেনে হাইভোল্টেজ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে কলকাতা। গত ম্যাচের মতো আজ চমক দেখাতে পারেনি কলকাতার বাজির ঘোড়া সুনিল নারিন। আফহানি তরুণ মুজিবের বলে মাত্র ১ রানে শেষ নারিনের ইনিংস। প্রাথমিক ধাক্কা সামলে ইঠে লিন-উথাপ্পার ব্যাটে। লিনের ৭৪ ও শেষ দিকে অধিনায়ক কার্তিকের ঝোড়ো ৪৩ রানে ভর করে ১৯১ বিশাল সংগ্রহ পায় কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবের সংগ্রহ ৮.২ ওভারে কোন উইকেট না হারিয়ে ৯৬ রান। গেইল ৪৯ এবং রাহুল ৪৬ রান ব্যাট করছেন। এর মধ্যেই হঠাৎ করে বৃষ্টি চলে আসে। বৃষ্টির কারণে খেলাটি আপাতত বন্ধ।

এর আগে টস জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক অশ্বিন। ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কলকাতার ওপেনার সুনীল নারাইন। মাত্র এক রান করেই করুণ নায়ারকে ক্যাচ দিয়ে আফগান স্পিনার মুজিব উর রহমানের শিকার হন তিনি। তারপর ওপেনার ক্রিস লিনের সঙ্গে কলকাতাকে এগিয়ে নিয়ে যেতে মাঠে নামেন রবিন উথাপ্পা। ২৩ বলে ৩৪ রানের ইনিংস খেলে সেই নায়ারকে ক্যাচ দিয়ে অশ্বিনের বলে সাঝঘরে ফেরেন তিনি।

এরপর মাঠে নামেন নিতিন রানা। কিন্তু মাঠে নেমে সুবিধা করতে পারেননি তিনি। ব্যক্তিগত ৩ রানেই রান আউটের শিকার হন তিনি। ৪১ বলে ৬ চার ও ৪ ছয়ে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে লোকেশ রাহুলের ক্যাচে এন্ড্রু টাইয়ের বলে ফেরেন ক্রিস লিন। এরপর মাঠে নামেন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। কিন্তু সুবিধা করতে পারেননি তিনি।

৭ বলে ১০ রান করে নায়ারের ক্যাচে সেরানের বলে ফেরেন সাঝঘরে। এরপর ছয়টি চারের মারে ২৮ বলে ৪৩ করে অধিনায়ক দিনেশ কার্তিক টাইকে ক্যাচ দিয়ে সেরানের বলে ফেরেন। এরপর ১ রান করে ফেরেন টম কররান। ১৪ রানে অপরাজিত ছিলেন শুভম্যান ও ২ রানে চাউলা। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান করে কলকাতা। জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ১৯২ রান।

পাঞ্জাব একাদশ- লোকেশ রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, করুণ নায়ার, অ্যারন ফিঞ্চ, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, এন্ড্রু টাই, বারিধার সেরান, অঙ্কিত রাজপুত, মুজিব উর রহমান।

কলকাতা একাদশ-সুনীল নারাইন, ক্রিস লিন, রবিন উথাপ্পা, নিতিন রানা, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, শুভম্যান গিল, টম কররান, পিইউশ চাউলা, শিবম মভি, কুলদীপ যাদব।