গেইল ও ম্যাককালামের সংগ্রহ মাত্র ৩০

ক্রিকেট খেলাধুলা
ভক্তদের আশা মেটাতে পারলেন না গেইল-ম্যাককালাম! প্রথম ম্যাচে দর্শকদের হতাশার সাগরে ডোবালেন টি-টোয়েন্টির এই দুই মারকুটে ব্যাটসম্যান। গেইল করলেন ১৭ আর ম্যাককালামের ব্যাট থেকে জমা পড়ে ১৩ রান। চার-ছক্কার ফরম্যাটে দুই জনের রান একত্র করলে নূন্যতম অর্জন অর্ধশতকের ধারেকাছেও যাবে না।
প্রথমবারের মতো বিপিএল খেলতে আসা ম্যাককালাম টি-টোয়েন্টির দুর্দান্ত একজন ক্রিকেটার। বিপিএলে নতুন হলেও দুনিয়ার বড় বড় টুর্নামেন্ট-ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট, আইপিএল, পাকিস্তান সুপার লিগ মাতিয়েছেন তিনি। দেশের হয়ে ৭০টি টি-টোয়েন্টি খেলেছেন ম্যাককালাম। করেছেন ২১৪০ রান।
অপরদিকে গেইল বিপিএল খেলেছেন বহুবার। আজ মাঠে নামার আগে গেইল বলেছিলেন, ‘দর্শকদের মন ভরাতে চান।’ কিন্তু আজ মিরপুরে মিলল না তার ছিটেফোঁটা। নেমেই টাইগার সেনসেশন মেহেদী হাসানের ঘূর্ণির ফাঁদে পড়েন গেইল। সে যাত্রায় গেইলকে ‘বাঁচিয়ে’ দেন আম্পায়ার।
ব্যক্তিগত ২ রানের মাথায় তুলে মারতে গিয়ে ক্যাচ উঠে। সে ক্যাচ তালুবন্দি করতে পারেননি লিটন দাস। শেষ পর্যন্ত রশিদ খানের বলে এলবির শিকার হয়ে বিদায় নেন গেইল। ম্যককালামও ফিরে যান মেহেদী হাসানের স্পিনে পরাস্ত হয়ে। ১ চার ও ছয়ে মাত্র ১৩ রান করেন এই মারকুটে ব্যাটসম্যান।