গেইল-স্টোকস কে ছাড়িয়ে সবচেয়ে দামি খেলোয়াড়ের তালিকায় আছেন কে জেনেনিন

ক্রিকেট খেলাধুলা

আইপিএলের গত আসরের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরষ্কার জিতেছিলেন ইংলিশ তারকা অলরাউন্ডার বেন স্টোকস। তাছাড়া গত দশ আসরের মধ্যে মাত্র ২ বার এই পুরষ্কার হাতে পেয়েছেন কোনো ভারতীয়। বাকি আটটি পুরষ্কারই হাতে উঠেছে বিদেশিদের।

দুই ভারতীয় ক্রিকেটার হলের শচীন টেন্ডুলকার ও ভিরাট কোহলি। তাছাড়া, শেন ওয়াটসন, অ্যাডাম গ্রিলক্রিস্ট, ক্রিস গেইল, সুনীল নারিন, গ্লেন ম্যাক্সওয়েল ও আন্দ্রে রাসেলরা জিতেছেন এই পুরষ্কার।

মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের পুরষ্কার দুইবার করে জিতেছেন কেবল অজি তারকা শেন ওয়াটসন। আইপিএলের এবারের আসরে মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হওয়ার দৌঁড়ে সবার উপরে আছেন চেন্নাইয়ের ওপেনার শেন ওয়াটসন।

দুইয়ে আছেন কিংস ইলেভেন পাঞ্জাবের ওপেনার লোকেশ রাহুল। আর তিন নম্বরে রয়েছেন প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স। তার পরেই চতুর্থ স্থানে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার সুনীল নারিন।

এই তালিকার পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। ৭ ম্যাচ খেলে ১১৭ রান করেছেন তিনি। আর বল হাতে নিয়েছেন ৮ উইকেট। আর তাতেই এই তালিকার পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি। এই তালিকায় হায়দ্রবাদের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে উপরে আছেন তিনিই।

আইপিএলের এবারের আসরে দুর্দান্ত খেলে মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের খেতাব জেতার সুযোগ আছে সাকিবেরও। ব্যাটে বলে দারুণ ফর্মে আছেন তিনি। প্রায় প্রতিটি ম্যাচেই এই অলরাউন্ডার দারুণ অবদান রেখেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে।