ঘরে ফিরে সাকিবের ডাক

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচটি কি তবে সপ্তাহের সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে? শনিবার রংপুর রাইডার্স ও রাজশাহী কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে বিপিএলের পঞ্চম আসরের ঢাকা পর্ব। এদিন সন্ধ্যা ৬টায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস ও নাসির হোসেনের সিলেট সিক্সার্স। দুই দলের প্রথম পর্বের দেখায় হেরেছিল ঢাকা। এ ম্যাচে মাঠে নামার আগে দলকে একরকম জয়ের ডাকই দিয়েছেন সাকিব।

এবারের বিপিএল শুরু হয়েছিল ঢাকা ও সিলেটের মধ্যকার ম্যাচ দিয়ে। নিজেদের হোম গ্রাউন্ড সিলেটে ঢাকাকে উড়িয়ে দেয় সিলেট। ৯ উইকেটের জয় তুলে নেয় দলটি। ঢাকার মতো শক্তিশালী দলের বিপক্ষে এমন জয়; সিলেটের পারফরম্যান্স আসলে অবাক করেছিল সবাইকে। তবে টানা তিন জয় তুলে নিয়ে সিলেট প্রমাণ দেয় নিজেদের শক্তিমত্তার। সিলেটে সব মিলে ৪ ম্যাচ খেলে ৩টিতে জয় তাদের।

এই দলটাই যখন ঢাকার হোম গ্রাউন্ড অর্থাৎ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হতে যাচ্ছে, তখন তাদের অবহেলা করার সুযোগ কোথায়? বরং প্রতিশোধের আগুন জ্বলার কথা সাকিবদের মধ্যে। নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটান্সকে আগে ব্যাট করে ২০২ রান করে ৬৫ রানে হারিয়ে ছিল ঢাকা। ফের সিলেটের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে ঢাকা দৃঢ় প্রত্যয়ী। সাকিবের ফেসবুক স্ট্যাটাস অন্তত সেটিই বলে। শনিবার তিনি তার অফিসিয়াল ফেসবুক পেইজে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘এখন সময় বিপিএল ২০১৭-এ নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করার।’ ছবিতে বড় হরফে লেখা, এই সপ্তাহের বড় ম্যাচ।

অর্থাৎ বর্তমান চ্যাম্পিয়ন দলের নেতা সাকিব সিলেটে নাসিরের সিলেটের কাছে ধাক্কা খাওয়ার কথা ভুলতে পারছেন না। তার চাই শোধ। তবে আগের দিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সিলেটের তারকা নুরুল হাসান সোহানও বলে দিয়েছেন, ঢাকাতেও সিলেটের মতো শুরু করতে চান তারা। দেখার বিষয় শেষ পর্যন্ত কার জয় হয় ম্যাচে।