চলচ্চিত্র তারুণ্যের খেলা : শাকিব খান

বিনোদন

‘চলচ্চিত্র তারুণ্যের খেলা। টিএনজরা যে ছবি করে তা সুপারহিট হয়। এখন ছবিটা সুন্দরভাবে শেষ করার চেষ্টা করব। স্বপ্নের চলচ্চিত্র পুরো দেশের কাছে দ্রুত পৌঁছানোর চেষ্টা করব।’— রাজধানীর একটি হোটেলে নতুন সিনেমা ‘নোলক’-এর মহরতে কথাগুলো বললেন শাকিব খান।

‘নোলক’ পরিচালনা করছেন নাট্য নির্মাতা রাশেদ রাহা। শাকিবের বিপরীতে থাকছেন ববি। মহরত অনুষ্ঠানে এসে কেক কাটেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শাকিব আরো বলেন, ‘এটি ২০১৮ সালের সিনেমা। একটা আধুনিক বাংলা সিনেমা মানুষ দেখতে পারবে। নতুন ফ্যাশন থাকবে এখানে। যদিও এটি পারিবারিক এবং একইসঙ্গে গ্রামীণ সমাজ, সংস্কৃতি এবং ঐতিহ্যকে প্রতিনিধিত্ব করে।

শাকিব বলেন, ‘ছবির সবাই ইয়াং। ডিরেক্টর ইয়াং, প্রডিউসারও ইয়াং। আর স্টোরি রাইটার ইয়াং না হলেও এ যুগের।’

তার ভাষ্যে, ‘নতুন নির্মাতাদের চিন্তাধারা অনেক হাই লেভেলের। নতুনরা যুগের চাহিদা ও দর্শকদের রুচিকে প্রাধান্য দিতে পারে। তাই নতুন নির্মাতাদের মাধ্যমে আগামীতে বাংলা সিনেমা অনেক দূর যেতে পারবে বলে আমি মনে করি। সেজন্য নতুন নির্মাতাদের মধ্যে আমার ভবিষ্যৎ দেখতে পাচ্ছি।’

‘নোলক’-এ যুক্ত হওয়া প্রসঙ্গে শাকিব বলেন, ‘এ ছবির নির্মাতা ও প্রযোজক দু’জনেই নতুন। তাদের বয়সও অল্প। কিন্তু ওদের পরিকল্পনা আমার কাছে খুব ভালো লেগেছে। তারা ফিল্ম নিয়ে গবেষণা করেছে। নোলক নির্মাণের আগে প্রচুর স্টাডি করেছে।’

শাকিব-ববি ছাড়াও ‘নোলক’-এ আরো দেখা যাবে ওমর সানী-মৌসুমীকে। ছবিটি প্রযোজনা করছে বি হ্যাপি এন্টারটেনমেন্ট।