চার উইকেট হারিয়ে বিপাকে ঢাকা

ক্রিকেট খেলাধুলা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের প্রথম ম্যাচে সাকিবের ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নাসিরের সিলেট সিক্সার্স।

ইতিমধ্যে নাসিরের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমেছে ঢাকা ডাইনামাইটস। যদিও ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। প্রথম ওভারেই স্পিনার নাসির হোসেনকে লেগ সাইডে উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিড অন অঞ্চলে রস হোয়াইটলির হাতে ধরা পড়েন ওপেনার মেহেদি মারুফ।
মারুফের বিদায়ে ক্রিজে নামেন লঙ্কান লিজেন্ড কুমার সাঙ্গাকারা। আরেক ওপেনার এভিন লুইসকে সঙ্গে নিয়ে নিজের প্রথম বল থেকেই হাত খুলে খেলতে থাকেন সাঙ্গাকারা। এই দুইজনের ব্যাটে ভর করেই দলীয় পঞ্চাশ পূরণ করে ডাইনামাইটসরা।
দলকে পঞ্চাশ রানের পুঁজি এনে দেয়ার পাশাপাশি নিজেদের মধ্যে পঞ্চাশ রানের জুটিও গড়েন তারা। কিন্তু নিজেদের মাঝে পঞ্চাশ রানের জুটি গড়ার পরই দলীয় ৫৬ রানের সময় নাসির হোসেনকে লং অফ অঞ্চলে উড়িয়ে মারতে গিয়ে আবুল হাসান রাজুর হাতে ক্যাচ তুলে দেন ওপেনার লুইস।

২৬ রান করে সাজঘরে ফেরেন এই ক্যারিবিয়ান। লুইস ফিরে যাওয়ার পর ক্রিজে সাঙ্গাকারাকে সঙ্গ দিতে নামেন তরুণ মোসাদ্দেক হোসেন। তবে মোসাদ্দেকের সঙ্গে বেশীক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান।
ম্যাচের দশম ওভারে ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেটের প্রথম শিকার হয়ে ফেরেন সাঙ্গাকারা। সাঙ্গাকারার বিদায়ে মোসাদ্দেককে সঙ্গ দিতে নামেন অধিনায়ক সাকিব আল হাসান।
কিন্তু ম্যাচের ১২তম ওভারে সাকিবের সঙ্গে ভুল বোঝাবুঝির শিকার হয়ে মাত্র ৬ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তরুণ মোসাদ্দেক। প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত ঢাকার সংগ্রহ ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৬ রান।
ঢাকা ডাইনামাইটস একাদশ-
কুমার সাঙ্গাকারা, এভিন লুইস, সাকিব আল হাসান (অধিনায়ক), ক্যামেরন ডেলপোর্ট, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী মারুফ, মোহাম্মদ শহীদ, আবু হায়দার, সাকলাইন সজীব, আদিল রশিদ।
সিলেট সিক্সার্স একাদশ-
উপল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হুইটলি, সাব্বির রহমান, নাসির হোসেন (অধিনায়ক), শুভাগত হোম, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, আবুল হাসান, লিয়াম প্ল্যাঙ্কেট, ক্রিসমার সানটোকি।