চিটাগংয়ের লক্ষ্য ১৫৮ রান

ক্রিকেট খেলাধুলা

বুধবার মুখোমুখি হয়েছে তলানিতে থাকা রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস। টস জিতে ব্যাট করে ৬ উইকেটে ১৫৭ রানের পুঁজি পেয়েছে ড্যারেন স্যামির দল।

এখনও তলানির দিকে থাকা রাজশাহীর উদ্বোধনী জুটি তেমন ভূমিকা রাখতে পারেনি আজকে। মুমিনুল হক চার মেরে খেলতে শুরু করেছিলেন। কিন্তু দ্বিতীয় ওভারে তাসকিনের বলে ভ্যান জিলকে ক্যাচ দিয়েই ফিরে যান সাজঘরে। পরে জাকির হাসান ও লুক রাইট জুটি বদ্ধ হয়ে রান তোলার চেষ্টা করেছিলেন। এই জুটিতে ষষ্ঠ ওভারে ৪১ রান রাজশাহীর স্কোর বোর্ডে জমা হয়। লুক রাইট ২১ বলে ৪ চারের সাহায্যে ২৫ রান তুলেছিলেন। আর জাকির ব্যাট করছিলেন ১৭ রানে। জুটি বড় হওয়ার আগে জাকিরকে বোল্ড করে জুটি ভাঙেন রাইস। এরপর লুক রাইটকেও বিদায় করেন সানজামুল।

এই অবস্থায় মুশফিক চেষ্টা করেছিলেন প্রতিরোধ দিতে। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ২২ বলে তুলেছিলেন ৩১ রান। ৪টি চার ও একটি ছয় মারা আইকন ক্রিকেটারকে বিদায় দেন নাঈম হাসান। রানের চাকায় গতি বাড়াতে এরপর মেরে খেলার চেষ্টা করেন অধিনায়ক স্যামি ও ফ্র্যাঙ্কলিন। শেষ ওভারে এই দুজনকেই বিদায় করেন রাইস। ৩০ বলে ২ চারে ৩০ রানে ফেরেন ফ্র্যাঙ্কলিন আর ২৫ বলে আগ্রাসী ভঙ্গিতে ৪০ রান করে ফেরেন স্যামি। তার ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছয়। তাদের বিদায়ের পর শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৭ রানে থামে রাজশাহী কিংস।

চিটাগংয়ের পক্ষে ৩ ওভারে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন লুইস রাইস। একটি করে নেন তাসকিন, সানজামুল ও নাঈম হাসান।

আজকের ম্যাচে দুটি করে পরিবর্তন এনেছে দু দল। রাজশাহী দলে ফিরেছেন এখনও অভিষেক না হওয়ায় লেগ স্পিনার উসামা মির ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বোলার কাজী অনিক। চিটাগং দলের ফিরেছেন নাঈম হাসান ও লুইস রাইস। বাদ পড়েছেন নাজিবুল্লাহ জাদরান ও আল আমিন।