চ্যাম্পিয়ন্স লিগে ‘সেঞ্চুরি’ পূরণ করে শেষ ষোলোয় রিয়াল

খেলাধুলা ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগে অ্যাপোয়েল নিকোশিয়াকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে রিয়াল দুর্দন্ত এই জয়ে শুধু শেষ ষোলোই নিশ্চিত করেছে এমন নয়। গড়েছে সেঞ্চুরির এক অনন্য কীর্তি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ১০০তম জয়ের কীর্তি গড়েছে রিয়াল। জোড়া গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়িয়ে গেছেন নিজের রেকর্ড। চ্যাম্পিয়ন্স লিগে এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ ১৮ গোল এখন রোনালদোর।

এদিন চ্যাম্পিয়ন্স লিগের ‘এইচ’ গ্রুপের ম্যাচটিতে প্রতিপক্ষের মাঠে রিয়ালের গোল উৎসবে গোল করলেন মোট ৪ জয়। লুকা মদ্রিচ ও নাচো করলেন একটি করে গোল। করিম বেনজেমা এবং ক্রিশ্চিয়ানো রোনালদো করলেন জোড়া গোল। তাতে সাইপ্রাসের দলটি উড়ে গেল একেবারে। প্রথম পর্বে অ্যাপোয়েল নিকোশিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল রিয়াল।

এদিন রিয়াল প্রথম গোলটি পায় ম্যাচের ২৩ মিনিটে। লুকা মদ্রিচ গোল করে এগিয়ে দেন দলকে। ৩৯ মিনিটে করিম বেনজেমা ব্যবধান দ্বিগুন করেন। ৪১ মিনিটে নাচোর গোলে ৩-০ গোলের লিড পায় রিয়াল।

বিরতির আগে অতিরিক্ত সময়ের খেলায় রোনালদোর পাস থেকে ব্যবধান ৪-০ করেন বেনজেমা। দ্বিতীয়ার্ধে দুটি গোলই রোনালদোর। ৪৯ মিনিটে প্রথম গোলটি করেন পর্তুগিজ তারকা। ৫৪ মিনিটে দ্বিতীয় গোল। সি আর সেভেন এনিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ৫ ম্যাচের ৫টিতেই গোল করলেন।

এদিন গ্রুপের অন্য ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। আগেই নকআউট পর্ব নিশ্চিত করা টটেনহ্যামের এই জয় বরুসিয়ার মাঠেই ।