ছেলের হবু বৌ খাটো শুনে মায়ের আত্মহত্যা!

অন্যান্য

হবু বৌমার উচ্চতা কম কেন, সেই ‘দুঃখে’ নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন এক নারী! চীনের হেনান প্রদেশের নিংলিং কাউন্টির ঘটনা এটি। ওই মায়ের নাম মিসেস লিন।

কলকাতার আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকারই একটি মেয়ের সঙ্গে প্রণয়ের সম্পর্ক গড়ে উঠে লিনের ছেলের। তাদের বিয়ের বিষয়টাও পাকা হয়ে যায়। কিন্তু, হবু বৌমাকে খুব একটা পছন্দ করতেন না লিন। কেন না তার উচ্চতা খুবই কম। তাই মাঝে-মধ্যেই ছেলেকে হুমকি দিতেন, ওই মেয়েকে বিয়ে করলে তিনি আত্মহত্যা করবেন। ছেলেও নাছোড়। বিয়ে করবেন তো ওই মেয়েকেই! এ নিয়ে মন কষাকষি চলছিল মা-ছেলের। স্থানীয়দের দাবি, ছেলে বেঁকে বসেছে দেখে আত্মহত্যার পথই বেছে নেন লিন।

তবে লিনের মৃত্যু নিয়ে আরও কয়েকটি তথ্য উঠে এসেছে। পিপলস ডেইলিতে প্রকাশিত রিপোর্ট বলছে, ছেলের হবু স্ত্রী শ্বশুরবাড়িতে দামি গাড়ি, উপহারের দাবি করেছিলেন। কিন্তু লিন ও তার পরিবারের আর্থিক স্বচ্ছলতা ছিল না। হবু বৌমার দাবি মেটাতে না পারার কারণেই নাকি তিনি আত্মহত্যা করেছেন। তবে নিংলিং-এর প্রোপাগান্ডা ডিপার্টমেন্ট এই তত্ত্বকে খারিজ করে দিয়ে হবু স্ত্রীর কম উচ্চতাকেই লিনের আত্মহত্যার কারণ হিসেবে দাবি করেছে।

তবে কী কারণে লিন আত্মহত্যা করেছেন, পরিবারের তরফে সে বিষয়ে কিছু জানানো হয়নি।