জম্মদিনে তাসকিনকে শুভেচ্ছা জানিয়ে যা লিখলো আইসিসি

ক্রিকেট খেলাধুলা

বাংলাদেশের স্পিড স্টার তাসকিন আহমেদের জন্মদিন আজ। ২৩ বছরে পা রাখলেন এই তারকা। ১৯৯৫ সালের এই দিনে ঢাকায় জন্ম জাতীয় দলের এই তারকার। ডাক নাম তাজিম।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার আগেই তরুণদের মধ্যে তুমুল সাড়া ফেলে দেন তাসকিন। ২০১২ তে ইংল্যান্ডের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দুর্দান্ত পারফর্মেন্সের ভিডিও ইউটিউবে ভাইরাল হয়ে যায়। রাতারাতি এই তরুণের ব্যাপারে উৎসুক হয়ে ওঠেন ক্রীড়ামোদীরা।

ঢাকা ক্রিকেট একাডেমি’র সাবেক ছাত্র তাসকিনের প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে অক্টোবর, ২০১১-তে ঢাকা মেট্রোপলিশের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে। মূলত, তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সৃষ্টি।

২০১৪ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে ৮ ওভার বোলিং করে মাত্র ২৮ রানে ৫ উইকেট শিকার করেন তাসকিন। একই বছর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়।

আজ এই তারকার জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছে আইসিসিও। আইসিসি তাদের নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেজে তাসকিনের একটি ছবি দিয়ে লিখেছে ভারতের বিপক্ষে ২৮ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়ে প্রথম বাংলাদেশী বোলার হিসেবে ওয়ানডে অভিষেকে ৫ উইকেট নেয়ার গৌরব অর্জন করেন।

‘শুভ জন্মদিন তাসকিন আহমেদ’।