জেনেনিন অনলাইনে অর্থ আয়ের ১০ টি সহজ উপায়

ফিচার বিজ্ঞান ও প্রযুক্তি

অনলাইনে ১০ টি সহজ কৌশলে অর্থ আয়ের উপায় জানা থাকলে আপনার জন্য খুব সুবিধা হবে। আসলে প্রযুক্তির প্রতিঅনিহার কারনে অনেকের জীবনটা বয়সের চেয়ে পিছিয়ে আছে। অনলাইনে অর্থ আয়ের সঠিক জ্ঞান না থাকায় অনেকেরইইচ্ছা না থাকা সত্তেও সময়ের অনেক অপচয় হয়।
আবার আমরা অনেকেই দেখা যায় কোন একটা ব্যাপারে ৫/৬ দিন ধরে দুঃচিন্তা করি কিন্তু একটু গুগল কিংবা ইউটিউবে খুঁজেদেখিনা। তাই আমাদের সকলের দরকার একটু ইচ্ছার পরিবর্তন করা আর জানার চেষ্টা করা। গুগল কিংবা ইউটিউবে খুঁজেদেখলেই বিস্তারিত পাবেন। টাকা আয় সহজ কোন বিষয় নয় তবে এই তথ্যগুলো জানা থাকলে আপনার পথটা সহজ হবে।

১/আর্টিকেল, ইন্সট্যান্ট আর্টিকেল রাইটিং: লিখতে পারেন যেকোনো টপিক নিয়ে।শুধু এমন ভাবে লিখুন যেন তাতে মানুষউপকৃত হয় বা মজা পায়।মাত্র দুই মাস একটু চেষ্টা করলেই টাকা আয় শুরু করে দিতে পারবেন।

২/ইউটিউবে ভিডিও আপলোড : হোক সেটা কোন লার্নিং ভিডিও বা ফানি ভিডিও। আপুনিও চাইলে অনেক ক্রিয়েটিভ ভিডিওবানাতে পারবেন।মনে রাখবেন কোন কিছু শুরু করলেই কেবল মাথায় নতুন আইডিয়া আসতে থাকে।প্রথম দিকে সবারমাথাই শুন্য থাকে।

৩/ট্রান্সলেশান: ইংরেজি থেকে বাংলা বা বাংলা থেকে ইংরেজি ট্রান্সলেশানের অনেক কাজ আছে।তাই এটা করে সহজেই আয়করতে পারবেন।যারা অন্য ভাষা জানেন তারও সেটা দিয়ে আয় করতে পারবেন।

৪/ব্লগিং: এটার সুবিধা হল একবার দাঁড়িয়ে গেলে সারাজীবন টাকা আসতে থাকবে।অনেকটা লাইফ ইন্সুরেন্সের মত।ব্লগযেকোন বিষয় নিয়ে হতে পারে।

৫/ই–বুক রাইটিং: যদি লেখালেখির অভ্যাস থাকে তাহলে এটা শুরু করে দিন এখন থেকেই।বিশ্বব্যাপী এটার অনেক চাহিদা।

৬/লিরিক্স বা জিংগেল রাইটিং: আপনারা অনেকেই কবিতা বা গান লেখেন।তারা দু চার লাইনের লিরিক্স বা জিংগেল লিখেআয় করতে পারবেন অনেক টাকা।

৭/লোগো ডিজাইন, ফটো এডিটিং: ডিজাইন যারা ভাল বুঝেন বা ছবি এডিট করতে পছন্দ করেন তারা এটা করতে পারেন।অনেক টাকা এই সেক্টরটাতে।

৮/ব্যাকগ্রাউন্ড ভয়েস: আপনার কন্ঠ যদি সুন্দর হয় তাহলে আপনি পরিশ্রম ছাড়াই কাজে নেমে পড়তে পারেন এবং আয়করতে পারেন।
৯/ছবি বিক্রি: বিভিন্ন অনলাইন সাইট আছে যেখানে আপনার তোলা যেকোন ছবি বিক্রির জন্য দিতে পারবেন।হোক সেটামোবাইলে তোলা বা ক্যামেরায় তোলা।

১০/অ্যাডমিন সাপোর্ট: আপনি অন্যের ফেসবুক পেজ বা ই–কমার্স পেজ পরিচালনা করেও ভাল টাকা আয় করতে পারবেন।

আপনার যেটা ভাল লাগে সেটা দিয়েই আয় করা শুরু করে দিতে পারেন।