জেনেনিন এখন কেমন আছেন ক্রিকেটার নাসির

ক্রিকেট খেলাধুলা

শখের ফুটবল খেলতে গিয়ে মারাত্মক ইনজুরিতে ভুগছেন জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেন। ছিঁড়ে গেছে লিগামেন্ট। বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী আগেই জানিয়েছিলেন, অপারেশন ছাড়া তার সুস্থ হওয়া অসম্ভব। তিনি বিসিবির কাছে আবেদন করেছিলেন নাসিরকে অস্ট্রেলিয়া পাঠানোর জন্য। অবশেষে তাকে অস্ত্রোপচারের জন্য অস্ট্রেলিয়া পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেমন আছেন নাসির?গতকাল বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন সতর্ক বার্তাও। কক্সবাজারে তিনি বলেন, ‘আমরা ওকে অস্ট্রেলিয়া পাঠাতে সহযোগিতা করছি।ওর সঙ্গেও কথা হয়েছে। এছাড়াও ইনজুরিতো খেলারই একটি অংশ। কিন্তু ক্রিকেটারদেরও সতর্ক থাকতে হবে। কারণ ক্যারিয়ারে প্রভাব পড়ে। দেখেন এখন ছয় মাস মাঠের বাইরে থাকবে। এখান থেকে রিকভার করাওতো কঠিন। এ জন্যই বলবো ক্রিকেটারদের এ ধরনের খামখেয়ালি ঘটনা থেকে সতর্ক থাকা উচিত।’নাসিরকে অস্ট্রেলিয়াতে অস্ত্রোপচার করবেন শৈল্যবিদ ডেভিড ইয়াং। এরই মধ্যে তার অ্যাপয়েন্টমেন্ট পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তিনি বলেন, ‘নাসিরকে অস্ট্রেলিয়াতে দেখবেন  ডেভিড ইয়াং। তিনি একটি ভিসা লেটারও পাঠিয়েছেন নাসিরের নামে।

এখন বিসিবির লজিস্টিক বিভাগ তার ভিসা প্রসেসিং করে তাকে পাঠাবে।’ তবে কবে নাগাদ তার ভিসা হবে ও অস্ট্রেলিয়া যাবেন তা নিয়ে সঠিক করে বলতে পারেননি বিসিবির এ চিকিৎসক। তবে বিসিবির একটি সূত্র জানায়, দুই থেকে তিন দিনের মধ্যেই তার ভিসা পাওয়া যাবে। সেই হিসেবে আগামী সপ্তাহেই নাসির হোসেন  যেতে পারেন অস্ট্রেলিয়া।’

গত ১০ই এপ্রিল সিরাজগঞ্জের একটি ফুটবল টুর্নামেন্টে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন নাসির। ব্যক্তিগত এ  খেলায় ইনজুরিতে পড়ায় তিনি শঙ্কায় ছিলেন বিসিবি তাকে হয়তো কোনো ধরনের সহযোগিতা করবে না।