জেনেনিন মাশরাফির সবচেয়ে কাছের বন্ধু কে?

ক্রিকেট খেলাধুলা

কম বেশি বন্ধু আছে সকলের।  তাদের মধ্যে কেউ থাকে কাছের আর কেউ থাকে কিছুটা দূরের।  মাশরাফির সবই আছে।  কেননা তিনিও অন্য দশ জনের মত একজন মানুষ।

তবে মাশরাফির সবচেয়ে কাছের বন্ধু কে? এটি এক জটিল প্রশ্ন।  এই প্রশ্নের উত্তরে বেরিয়ে আসবে কষ্টকর জবাব।  তা সবার জন্য কষ্টের। রংপুরের হয়ে ফাইনালে মাঠে নামার আগে তার পা ব্যান্ডেজ করতে হয়েছে।  ঘন্টা খানেক এ নিয়ে ব্যস্ত থাকেন চিকিৎসকরা।  এভাবে প্রতিটা ম্যাচের আগেই বিশেষ ব্যান্ডেজ বেধে খেলতে নামতে হয় তাকে।
এরপরে তাকে মাঠে নামার জন্য রেডি করা হয়।  বয়স তার ৩৪।  পায়ের সমস্যা নিয়ে এই বয়সেও অদম্য তিনি।  মাশরাফি দমবার পাত্র নয়। পঙ্গুত্বের আশঙ্কা রয়েছে মাশরাফির।  এর পরেই লড়াই করছেন বাঘের মত।  লড়াই করতে করতে যখন তিনি ক্লান্ত হয়ে পড়েন তখন তাকে মনে হয় তিনি এক ক্লান্ত বাঘ।
আর যখন তিনি লড়াই করতে করতে কোনো ম্যাচে হেরে যান তখন তাকে মনে হয় আহত বাঘ।  অসংখ্যবার হাঁটুতে অপারেশন করা এই মানুষটির সবচেয়ে কাছের মানুষ আসলে কে?
তিনি খুব সম্ভব ইনজুরি।  কেননা ইনজুরিটাই সবচেয়ে বেশিবার তার কাছে ছুটে আসে।  এই ইনজুরি নিয়ে খেলে এবার প্রথমবারের মত রংপুর রাইডার্সকে বিপিএলের শিরোপা জেতান তিনি।
অন্যদিকে এর আগে কুমিল্লাকে শিরোপা জেতান তিনি।  ঢাকাকে টানা দুইবার শিরোপা জেতান।  বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি সাফল্য আসে তার নেতৃত্বে।