জেনেনিন হায়দরাবাদের জয়ের আসল কারণ ! জানালেন সাকিব নিজেই।

ক্রিকেট খেলাধুলা

এবারের আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ একের পর এক চমক সৃষ্টি করছে।  টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত বোলিং প্রদর্শনীর মাধ্যমে জয় ছিনিয়ে নিচ্ছে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।  দলের সেরা দুই পেসার ইনজুরির কারনে খেলতে না পারলেও হায়দ্রবাদের বোলিং পারফর্মেন্সে কোন ঘাটতি দেখা যাচ্ছে না।
বদলী হিসেবে একাদশে সুযোগ পাওয়া বোলার নিজেদের সর্বোচ্চ দিয়ে দলের জয়ে অবদান রাখছে।  যার ফলে মুম্বাই এর মাঠে ১১৮ রানের স্কোর ডিফেন্ড করে জয় পাওয়ার পরের ম্যাচেই ফের১৩২ রান করে জয় পেয়েছে হায়দ্রাবাদ।
পরপর দুটি লো স্করিং ম্যাচে জয় ছিনিয়ে নেয়ার পর রাজস্থানের বিপক্ষে ১৫২ রান করে জিতেছে তারা।  হায়দ্রবাদের বোলিং আক্রমণের অন্যতম সদস্য সাকিব আল হাসান আত্মবিশ্বাসকেই এমন জয়ের মূল টনিক হিসেবে মানছেন।
‘সত্যি কথা বলতে, আমাদের বিশ্বাস ছিল।  ছোট লক্ষ্য ডিফেন্ড করে জেতা সহজ ছিল না।  কিন্তু দ্রুত কয়েকটি উইকেট নেয়ার পর দলের আত্মবিশ্বাস বৃদ্ধি পায়।  ডাগ আউটে থাকা দলের কোচ ও অন্যান্য সদস্যরাও বিশ্বাসের পালে হাওয়া দেয়। আমার মনে আছে, মুম্বাই এর ম্যাচে আমরা ১১৮ রান ডিফেন্ড করে জিতেছিলাম।  সেই ম্যাচে লক্ষ্মণ আমাকে বলেছিল, ‘আমাদের ভালো বোলার আছে, আমরা এই স্কোর ডিফেন্ড করতে পারব। ’ সুতরাং আমরা বিশ্বাস রাখি আমাদের সামর্থ্যে।  এখন আমাদের ব্যাটিংটা ভালো হচ্ছে না।  তবে আমরা ব্যাট হাতে ভালো করা থেকে বেশি দূরে নেই।
তবে ব্যাটিং ভাবাচ্ছে টম মুডির দলকে।  কেন উইলিয়ামসন ছাড়া ব্যাট হাতে কেউই ধারাবাহিক পারফর্মেন্স করছে না।  ব্যাটিং সমস্যার সমাধান জানতে চাইলে সাকিব বলেন,
‘একটা ইনিংসই হয়তো সব বদলে দিবে।  পুরো দল যদি কোন ইনিংসে ১৬০-১৮০ রান করতে পারি… তাহলে আমাদের আত্মবিশ্বাস বাড়বে।  এখন টুর্নামেন্টের মাঝামাঝি অবস্থায় আছি আমরা।  আমাদের সব ডিপার্টমেন্টেই ভালো করা দরকার। ’