জেনে নি পারফিউম ব্যবহার করার সঠিক উপায়

ফ্যাশন লাইফস্টাইল

আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করারযা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুনহয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

মৌসুম যেটাই হোক না কেন, পারফিউম ব্যবহার করি আমরা সবাই। কিন্তু ব্যবহারের কিছু ভুলে পারফিউমের সুবাস ঢাকা পড়ে যায়, অথবা উবে যায় খুব দ্রুত। আজ দেখে নিন পারফিউম ব্যবহার করার সঠিক উপায়টি।

পারফিউম ব্যবহারের সবচাইতে বড় শর্তটি হলো, তা কাপড়ে নয়, বরং ত্বকে ব্যবহার করতে হবে। কাপড়ে পারফিউম স্প্রে করলে একদিকে কাপড়ের রঙ নষ্ট হবার চিন্তা থাকে, আর এতে পারফিউমের সুবাসটাও ছড়ায় না ভালোভাবে। গোসল করার পর ত্বকে সরাসরি পারফিউম স্প্রে করুন। একটু ভ্যাসেলিন মেখে নিতে পারেন স্প্রে করার আগে। তবে অবশ্যই শরীরের এমন জায়গায় স্প্রে করবেন না যেখানে খুব ঘাম হয়, যেমন বগলে। এতে ঘামের গন্ধ আর পারফিউম মিলে বিশ্রী দুর্গন্ধের সৃষ্টি করবে। ঘামের জন্য ডিওডোরেন্ট ব্যবহার করতে পারেন। হাতের কব্জিতে, কনুইতে, হাঁটুর পেছনে, কানের নিচে এবং চুলে পারফিউম ব্যবহার করতে পারেন। এই নিয়মগুলো মেনে চললে দেখবেন দিনভর সুবাস ছড়াচ্ছে আপনার প্রিয় পারফিউম।