জেসিয়া হচ্ছেন ‘মিস ওয়ার্ল্ড’!

প্রধান খবর বিনোদন

শুনতে অবাক লাগতে পারে। মিস ওয়ার্ল্ডের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ১৮ নভেম্বর। তার আগে কী করে সেরা হিসেবে আসতে পারে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর নাম?

এমন কাণ্ড ঘটেছে অন্তর্জালে। The Great Pageant Community নামের সাইট আয়োজন করেছে ভোটাভুটির। প্রশ্ন রেখেছে, ‘মিস ওয়ার্ল্ড ২০১৭’ এ কার মাথায় মুকুট উঠবে? ভোটাভুটিতে এগিয়ে আছেন জেসিয়া ইসলাম।

এখনো পর্যন্ত ১ লাখ ৪৫ হাজারের বেশি ভোট পেয়েছেন বাংলাদেশের প্রতিযোগী। অর্থাৎ, ৩১ ভাগ ভোটদানকারী জেসিয়ার পক্ষে। ৮৮ হাজার ভোট নিয়ে কাছাকাছি অবস্থানে আছেন নেপালের প্রতিযোগী।

চীনে এবার বসেছে ‘মিস ওয়ার্ল্ড’-এর ৬৭তম আসর। অংশ নিচ্ছেন ১২০টি দেশের প্রতিযোগী। বর্তমানে প্রতিযোগিতার বিভিন্ন পর্ব অনুষ্ঠিত হচ্ছে।

সাইটটির পক্ষ থেকে জানানো হয়, পছন্দের প্রতিযোগীকে ১৭ নভেম্বর পর্যন্ত ভোট দেওয়া যাবে। চাইলে একাধিকবারও ভোট দেওয়া যাবে। বিজয়ীর জন্য থাকছে বিশেষ উপহার।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলামের জন্ম ও বেড়ে ওঠা পুরান ঢাকায়। ‘আমি পুরান ঢাকার মেয়ে। আমি এবার এ লেভেল করছি।’— ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হওয়ার পর নিজেকে এভাবেই উপস্থাপন করেন তিনি। তার বাবার নাম মনিরুল ইসলাম, পেশায় ব্যবসায়ী। মা রাজিয়া সুলতানা গৃহিণী। ১৮ বছর বয়সী জেসিয়ার উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি।

জেসিয়া লেখাপড়া করেছেন সাউথপয়েন্ট একাডেমিতে। সেখান থেকে ও-লেভেল সম্পন্ন করে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়ছেন।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এ অংশগ্রহণের আগেও গ্ল্যামার ওয়ার্ল্ডে নিজের উপস্থিতি জানান দিয়েছিলেন জেসিয়া। ফ্যাশন হাউজ এক্সটেসির মডেল হিসেবে কাজ করেছেন।

জেসিয়াকে ভোট দিতে ক্লিক করুন।